ফের কি রদবদল ঘটতে চলেছে মহারাষ্ট্রের কুর্সিতে? জোর জল্পনা শুরু হল সঞ্জয় রাউতের বিস্ফোরক দাবিকে ঘিরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শিবসেনার উদ্ধব বালাসাহেব ঠাকরে সংগঠনের মুখপাত্র সঞ্জয় রাউত ফের একবার উসকে দিলেন মহারাষ্ট্রের কুর্সিতে রদবদলের জল্পনা। তিনি আরও দাবি করেছেন, বিরোধী দলনেতা অজিত পাওয়ারের পাখির চোখ এখন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কুর্সি। একইসঙ্গে রাউতের দাবি, ইতিমধ্যেই ব্যাগ গুছোতে বলা হয়েছে একনাথ শিণ্ডেকে। রাউত আরও জানিয়েছেন, অজিত পাওয়ার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হলে তাঁকে শুভেচ্ছা জানাবে শিবসেনা।

এদিকে অজিত পাওয়ার জানিয়েছেন, ২০২৪ সালের নির্বাচনের আগেই তিনি দাবি করতে পারেন মহারাষ্ট্র সরকারের মুখ্যমন্ত্রীর পদ। অজিত পাওয়ারের এই বক্তব্যের পরই উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন শিবসেনা জানিয়েছে, এনসিপি নেতার এই বার্তা থেকেই পরিষ্কার যে শেষের দিন চলে এসেছে শিণ্ডে সরকারের।

এই প্রসঙ্গে শিবসেনার প্রধান মুখপাত্র সঞ্জয় রাউত বলেছেন, ‘অজিত পাওয়ার যা বলেছেন, তাতে একটা স্পষ্ট বার্তা গিয়েছে একনাথ শিণ্ডে এবং তার শিবিরের কাছে। শিণ্ডেকে তাঁর ব্যাগ গুছিয়ে নিতে বলেছে বিজেপি। আর সেই কারণেই হঠাৎ চুপচাপ থাকছেন শিণ্ডে। বিজেপি অজিত পাওয়ারকে মুখ্যমন্ত্রীর পদ দিতে পারে বলেই জল্পনা শুরু হয়েছে।

সাকাল গ্রুপ আয়োজিত এক সাক্ষাত্কার দিতে গিয়ে অজিত পাওয়ার বলেছিলেন, ‘শুধু ২০২৪ সালেই নয়। আমি এখনও মুখ্যমন্ত্রীর পদে দাবি করতে প্রস্তুত।’ তার প্রেক্ষিতে রাউত বলেন, ‘তিনি যদি মুখ্যমন্ত্রী পদের দাবি করতে চান, তবে আমাদের শুভকামনা তাঁর সঙ্গে থাকল। তাঁর উচ্চাকাঙ্ক্ষার যুক্তিযুক্ত উপসংহারে যাওয়া আমরা আটকাতে পারি না। তাঁকে তাঁর ভাগ্য পরীক্ষা করতে দিন। আমাদের শুভকামনা তাঁর সঙ্গে থাকল।’

এদিকে জলগাঁওয়ে এক সাংবাদিক বৈঠকে রাউত বলেন, ‘কিছু লোক মুখ্যমন্ত্রী হয়েছিলেন। যদিও তাঁরা উপযুক্ত ছিলেন না সেই পদের জন্য । ভাগ্য তাঁর সহায় হলে অজিত পাওয়ার নিশ্চিত ভাবেই মুখ্যমন্ত্রী হবেন। অজিত পাওয়ারের মুখ্যমন্ত্রী হওয়ার যোগ্যতা আছে। দীর্ঘ সময়ের জন্য তাঁর রেকর্ড আছে উপমুখ্যমন্ত্রী থাকার।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *