বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধন হল কলকাতা প্রেস ক্লাবে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের হাত ধরে বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধন হল কলকাতা প্রেসক্লাবে । প্রসঙ্গত, সরকারের পাশাপাশি বিভিন্ন পেশাজীবী সংগঠন কাজ করে চলেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বর্ষ এবং ভারতের স্বাধীনতার ৭৫ বছরে প্রতিবেশী দুটি দেশের সম্পর্ক উন্নয়নে । উল্লেখ্য ,গত মাসে আরেকটি বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধন হয়েছে দিল্লিতে প্রেস ক্লাব অব ইন্ডিয়ায়।

বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এদিন মিডিয়া সেন্টারটি উদ্বোধন করেন সাড়ম্বর আয়োজনের মধ্য দিয়েই। উদ্বোধনের আগে বাজানো হয় এমনকি দুই দেশের জাতীয় সংগীত। শ্রদ্ধা নিবেদন করা হয় এমনকি জাতির জনক বঙ্গবন্ধুর স্মরণেও।কলকাতা প্রেসক্লাবের সভাপতি স্নেহাশিস সুর এই অনুষ্ঠানের সঞ্চালনা করেন। এরপর একে একে বক্তব্য রাখেন কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসে নিযুক্ত ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, সাংবাদিক মানস ঘোষ, প্রথম সচিব প্রেম রঞ্জন সেন প্রমুখ।

বাংলাদেশের সাম্প্রতিক হিংসার কথা উঠে আসে প্রধান অতিথি বক্তা ড. হাছান মাহমুদের বক্তব্যে। তিনি এও বলেন, ” যারা স্বাধীন বাংলাদেশ হতে বাধা দিয়েছিল একাত্তরের মুক্তিযুদ্ধের সময়, তাঁদের পরবর্তী প্রজন্মই এখন চেষ্টা করছে বাংলাদেশের সাম্প্রদায়িক ভাবমূর্তি নষ্ট করার। সেই সঙ্গে বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী আরও দাবি করেন দুর্গাপূজার সময় হিন্দু সম্প্রদায়ের বাড়ি ও মণ্ডপে হামলার পেছনে পাকিস্তানের দোসর বিএনপি-জামাতের হাত রয়েছে বলেও।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধনের মাধ্যমে দুই দেশের মধ্যে বন্ধুত্বের নতুন সেতু তৈরি হল সে কথাই বলা যায়। ড. হাছান মাহমুদ এও স্বীকার করেন, কলকাতার গণমাধ্যম আর সাংবাদিকদের অনস্বীকার্য ভূমিকা ছিল ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময়। সেই সংগ্রামে মুক্তিকামী দেশের পাশে নানাভাবে দাঁড়িয়েছে কলকাতার প্রেসক্লাবও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *