বিদ্যুৎ নেই এলাকায় , গরমে ওষ্ঠাগত বাচ্চা-বুড়ো, পথে বসে স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভ খোদ মেয়রের ওয়ার্ডে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একে তো গরমে গলদঘর্ম দশা। পাখা ঘুরলেও মনে হয় গায়ে হাওয়া লাগছে না। তার মধ্যে যদি বিদ্যুৎ পরিষেবা ব্যহত হয়, তাহলে তো ষোলো কলা পূর্ণ। সোমবার দীর্ঘ সময় কারেন্ট না থাকার কারণে নাজেহাল এলাকার লোকজন মাঝরাতে এসে মেয়রের বাড়ি থেকে সামান্য দূরে রাস্তায় বসে বিক্ষোভ দেখান। ৮২ নম্বর ওয়ার্ডে ১৭ নম্বর বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে। খবর পেয়ে ছুটে আসে পুলিশ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রাত ১০টা থেকে লোডশেডিং হয়। সিইএসসি (CESC)-কে জানানোর পরও প্রায় ৫ ঘণ্টার বেশি সময় ধরে কেউ আসেননি। এরপরই পথে নামার সিদ্ধান্ত নেন তাঁরা।

এলাকাবাসীর অভিযোগ, এই প্রথমবার নয়, গত প্রায় ২ মাস ধরে রাত হলেই কারেন্ট চলে যাচ্ছে। রোজকার ঘটনা হয়ে উঠেছে এটা। এরপরই সোমবার ফিরহাদ হাকিমের চেতলার বাড়ি থেকে ঢিল ছোড়া দূরত্বে রাস্তায় বসে পড়েন বাড়ির পুরুষ, মহিলারা। স্থানীয় এক বাসিন্দা জানান, “ঘরে আমাদের অসুস্থ লোক আছে। এত কষ্ট হচ্ছে ঘরে থাকতে পারছে না। তাই সকলে পথে নেমে এসেছে। দেড় মাস ধরে এই অবস্থা চলছেই। খবর দিলে সিইএসসির লোকজন আসে না।”

স্থানীয় বাসিন্দারা জানান, এটা বস্তি এলাকা। এখানে দুই পরিবারের ঘরের মাঝে একটাই দেওয়াল। ঘরে বুড়ো, বাচ্চা, রোগী নিয়ে গাদাগাদি করে থাকতে হয়। তারপর যদি কারেন্ট না থাকে তাঁরা থাকবেন কী করে ওই ঘরের ভিতর? তাঁদের বক্তব্য, এই গরমে মানুষ ঘরে থাকলে মরে যাবে। বাধ্য হয়ে মাঝরাতে বাড়ির মেয়ে বৌরাও পর্যন্ত রাস্তায় এসে নেমে বসতে বাধ্য হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *