বিধানসভার অধিবেশন উত্তাল হতে পারে মণিপুর-মালদহ ইস্যুতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আজ সোমবার থেকে শুরু হচ্ছে বিধানসভার বাদল অধিবেশন । বর্ধিত অধিবেশনও বলা যায়। দুপুর ১২টা থেকে অধিবেশন শুরু হয়েছে । তার আগে সকাল ১১টায় সর্বদলীয় বৈঠক হয় । তবে গত দু’ বছরে একবার বা দু’বার সর্বদলীয় বৈঠকে বিজেপিকে দেখা গিয়েছে। এবারও সে ছবি বদলের সম্ভাবনা কম। সর্বদলের পরই এদিন রয়েছে বিজনেস অ্যাডভাইজরি কমিটির বৈঠক। সকাল সাড়ে ১১টায় কার্য উপদেষ্টা কমিটির এই বৈঠক হয়। এ বৈঠকও বারবার বয়কট করতে দেখা গিয়েছে বিজেপিকে। এরপর ১২টায় অধিবেশন শুরু হয় । তবে অধিবেশনের প্রথমদিন শোকপ্রস্তাব পাঠের পর প্রথমদিনের অধিবেশন মুলতুবি হয়ে যায় ।

সূত্রের খবর, এখনও পর্যন্ত যা সূচি তাতে মঙ্গলবার ও বুধবার কোনও প্রশ্নোত্তরপর্ব বিধানসভায় নেই। সূত্রের দাবি, রবিবারই বিধায়করা প্রশ্ন জমা দিয়েছেন। ফলে মন্ত্রীদের দফতরে যাওয়ার পরে উত্তর তৈরি হতে সময় লাগবে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে বৃহস্পতিবার প্রশ্নোত্তরপর্বের সম্ভাবনা রয়েছে। তবে মঙ্গলবার-বুধবার বিভিন্ন স্ট্যান্ডিং কমিটির রিপোর্ট নিয়ে আলোচনার সম্ভাবনা রয়েছে বলে বিধানসভা সূত্রে খবর। দীর্ঘদিন ধরে যারা বিধানসভা নিয়ে ওয়াকিবহাল, তাদের বক্তব্য, স্ট্যান্ডিং কমিটির রিপোর্ট পেশ হতে দেখা গিয়েছে। তবে স্ট্যান্ডিং কমিটির রিপোর্ট নিয়ে দিনভর আলোচনা হওয়ার নজির প্রায় নেই বললেই চলে।

এই অধিবেশনে মণিপুর নিয়ে নিন্দাপ্রস্তাব আনার সম্ভাবনা রয়েছে শাসকদলের। মণিপুরে নারী নির্যাতনের যে জঘন্য ঘটনা ঘটেছে, তারই প্রতিবাদে নিন্দা প্রস্তাব আনতে পারে সরকারপক্ষের বিধায়করা। একইভাবে মালদহ নিয়েও সরব হতে পারে বিরোধীরা। শুধু মালদহ নয়, ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোটপর্বে যে হিংসা বা অশান্তির ঘটনা ঘটেছে তা নিয়ে সরব হবে বিজেপির পরিষদীয় দল। তারা এ নিয়ে আলোচনা চাইবে বলেও বিজেপির পরিষদীয় দল সূত্রে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *