বিভিন্ন সবজির দাম ক্রমশ ঊর্ধ্বমুখী, বাজারের হাল-হকিকত জানতে ময়দানে নামলেন রাহুল গান্ধী

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : টম্যাটো থেকে শুরু করে বিভিন্ন সবজির দাম ঊর্ধ্বমুখী। এই পরিস্থিতিতে বাজারের হাল-হকিকত জানতে ময়দানে নামলেন রাহুল গান্ধী স্বয়ং। আজ, মঙ্গলবার সরাসরি দিল্লির আজাদপুর মান্ডিতে পৌঁছে যান রাহুল গান্ধী। সেখানে গিয়ে ক্রেতা থেকে ব্যবসায়ীর সঙ্গে কথা বলেন তিনি। মূলত, সবজির অস্বাভাবিক দাম বৃদ্ধি নিয়েই খোঁজ-খবর নেন তিনি। হঠাৎ করে রাহুল গান্ধীর এভাবে বাজারে গিয়ে সবজির মূল্যবৃদ্ধি নিয়ে খোঁজ-খবর করার ঘটনা স্বাভাবিকভাবেই রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ।

জানা গিয়েছে, এদিন একেবারে কাকভোরে দিল্লির আজাদপুর মাণ্ডিতে পৌঁছে যান কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি ওই মাণ্ডিতে বেশ কিছুক্ষণ ঘোরেন এবং সবজি বিক্রেতাদের সঙ্গে কথা বলেন। সবজির কী দাম চলছে, কোথা থেকে সবজি আসছে, হঠাৎ করে সবজির দাম অস্বাভাবিক বৃদ্ধি পেল, সে ব্যাপারে বিস্তারিত খোঁজ-খবর নেন রাহুল। সেই সময় আজাদ মাণ্ডিতে উপস্থিত কয়েকজন ক্রেতার সঙ্গেও কথা বলেন তিনি।

প্রসঙ্গত, ২০২৪ লোকসভা ভোট আসন্ন। বিরোধী জোট ইন্ডিয়া-র পাশাপাশি ঘর গোছাতে শুরু করেছে শাসকদলও। এদিকে, মোদী পদবি মামলার জেরে রাহুল গান্ধীকে সাংসদ পদ থেকে বহিষ্কৃত করা হয়েছে। তবে সাংসদ পদ না থাকলেও সক্রিয় রাজনীতি থেকে যে তিনি সরছেন না, বরং আগামী দিনের জন্য নিজেকে আরও গোছাচ্ছেন, তা রাহুল গান্ধীর সাম্প্রতিক কাজকর্মেই স্পষ্ট। দিন কয়েক আগে দিল্লির করণবাগে এক মোটরবাইক ওয়ার্কশপে গিয়েছিলেন রাহুল গান্ধী। শুধু ওয়ার্কশপে যাওয়া নয়, কংগ্রেস নেতাকে খোদ মোটরবাইক সারাইয়ের কাজ করতে দেখা যায়।

উল্লেখ্য ,গত বছরের সেপ্টেম্বর থেকেই দক্ষিণ থেকে উত্তর ভারতকে জুড়তে ‘ভারত জোড়ো যাত্রা’ করেন রাহুল গান্ধী। সেই যাত্রাপথে সমাজের সর্বস্তরের অগণিত মানুষের সঙ্গে মিশেছেন, তাঁদের সমস্যা-অভিযোগ নিজে গিয়ে দেখেছেন তৎকালীন কংগ্রেস সাংসদ। সেই সময় থেকে সমাজের বিভিন্ন স্তরে মানুষের কাছে রাহুল গান্ধীর জনপ্রিয়তা যেন আরও বেড়ে যায়। গান্ধী পরিবারের সন্তান হয়েও তিনি যে মাটিরই মানুষ, এই সমস্ত কাজের মধ্য দিয়ে তারই যেন প্রমাণ দিচ্ছেন রাজীব- পুত্র ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *