সুখবর জন সাধারণের জন্য! কবে সস্তা হবে পেট্রোল-ডিজেল? দেখে নিন এক ঝলকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পেট্রোল ও ডিজেলের দামে সরকারি তেল সংস্থাগুলি কোনও বদল করেনি এমনকি বৃহস্পতিবারও। এর আগে শনিবার লিটার প্রতি ৩০ পয়সা বৃদ্ধি করা হয়েছিল পেট্রোলের দাম। আন্তর্জাতিক বাজারে মূলত কমেছে অপরিশোধিত তেলের দাম।আর এর জেরেই অনুমান করা হচ্ছে পেট্রোল ও ডিজেলের দাম শীঘ্রই কমতে পারে দেশে বাজারেও। মে মাসের পর থেকে মূলত লাগাতার দাম বেড়েছে জ্বালানি তেলের। ৪২ দিনে পেট্রোলের দাম প্রতি লিটারে বেড়েছে ১১.৫২ টাকা। জুলাইয়ে পেট্রোলের দাম ৯ বার বেড়েছে এখনও পর্যন্ত।

চলতি বছরে এপ্রিলের পর এখনও পর্যন্ত পেট্রোলের দাম বেড়েছে ৩৯ বার, ডিজেলের দাম বেড়েছে ৩৬ বার। সরকার এই তথ্য দিয়েছে লোকসভায় বিরোধীদের প্রশ্নের উত্তরে। পেট্রোলের দাম একবার এবং ডিজেলের দাম দু’বার কমেছে এই সময়। পেট্রোলের দাম ৬৪ বার এবং ডিজেলের দাম ৬৬ বার অপরিবর্তিত রাখা হয়েছে। দেশের প্রায় ১৯ রাজ্যে এবং কেন্দ্র শাসিত অঞ্চলে পেট্রোলের দাম এমনকি প্রতি লিটারে ১০০ টাকা পেরিয়ে গিয়েছে। মহারাষ্ট্র, দিল্লি, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, তেলাঙ্গনা, রাজস্থান, মধ্যপ্রদেশ, কর্নাটক, উত্তরপ্রদেশ, হরিয়ানা, জম্মু ও কাশ্মীর, ওড়িশা, লাদাখ, বিহার, কেরল পঞ্জাব, সিকিম ও নাগাল্যান্ড সামিল রয়েছে।পেট্রোল ও ডিজেলের দাম শীঘ্রই কমতে পারে বলে অনুমান করা হচ্ছে । ওপেক দেশগুলির বৈঠকে তেল উত্‍পাদন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

দেখে নিন আজ বিভিন্ন শহরে পেট্রোল ও ডিজেলে দাম- দিল্লি- পেট্রোল ১০১.৮৪ টাকা, ডিজেল ৮৯.৮৭ টাকা মুম্বই- পেট্রোল ১০৭.৮৩ টাকা, ডিজেল ৯৭.৪৫ টাকা চেন্নাই- পেট্রোল ১০২.৪৯ টাকা, ডিজেল ৯৪.৩৯ টাকা কলকাতা- পেট্রোল ১০২.০৮ টাকা, ডিজেল ৯৩.০২ টাকা বেঙ্গালুরু- পেট্রোল ১০৫.২৫ টাকা, ডিজেল ৯৫.২৬ টাকা লখনউ- পেট্রোল ৯৮.৬৯ টাকা, ডিজেল ৯০.২৬ টাকা পটনা- পেট্রোল ১০৪.৫৭ টাকা, ডিজেল ৯৫.৮১ টাকা ভোপাল- পেট্রোল ১১০.২০ টাকা, ডিজেল ৯৮.৬৭ টাকা জয়পুর- পেট্রোল ১০৮.৭১ টাকা, ডিজেল ৯৯.০২ টাকা গুরুগ্রাম- পেট্রোল ৯৯.৪৬ টাকা, ডিজেল ৯০.৪৭ টাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *