ব্যাপকগুলি চলল সকাল থেকে রাত অবধি, ফের অশান্ত হল মণিপুর, কাঁদানে গ্যাস প্রয়োগ পরিস্থিতি সামাল দিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের উত্তপ্ত হল মণিপুর । বৃহস্পতিবার বিকেল থেকে নতুন করে উত্তেজনা ছড়িয়েছে মণিপুরে। শুক্রবার সকাল অবধিও অশান্তির খবর মেলে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ বিক্ষুব্ধ জনতার উপর কাঁদানে গ্যাস প্রয়োগ করেছে বলে জানা গিয়েছে। এদিকে, বৃহস্পতিবারের অশান্তিতে এক পুলিশ কন্সটেবল সহ তিনজনের মৃত্যুর খবর মিলেছে। ওই ঘটনাকে কেন্দ্র করেই আজ কাংপোকপি ও ইম্ফলে অশান্তি-উত্তেজনা ছড়িয়েছে। অন্যদিকে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী মণিপুরেই রয়েছেন। তিনি আজ ঘরছাড়াদের সঙ্গে দেখা করেন।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে কাংপোকপি জেলার হারাওথেল গ্রামে অশান্তি ছড়ায়। আচমকাই নিরাপত্তা বাহিনীর উপরে হামলা চালায় দুষ্কৃতীরা। তাঁদের সঙ্গে সংঘর্ষ চলাকালীনই গুলিতে দুই বিক্ষোভকারীর মৃত্যু হয়। আহত হন কমপক্ষে পাঁচজন। অন্যদিকে, প্রমাণ সংগ্রহ করতে গেলে গুলিতে পুলিশের এক হেড কন্সটেবলেরও মৃত্যু হয়। প্রায় রাত আটটা অবধি গুলি চলে।

সেনা সূত্রে জানা গিয়েছে, অত্যন্ত দক্ষতার সঙ্গে পরিস্থিতি সামাল দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকালেই গুলি চলার খবর পেয়ে নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। রাতভর নিরাপত্তা বাহিনী টহল দেয়। অন্যদিকে, রাতে ইম্ফলের খাওয়াইকানবন্দ বাজারে বিক্ষোভকারীরা জমায়েত করে এবং কফিন নিয়ে এসে বিক্ষোভ দেখায়। মুখ্যমন্ত্রীর বাড়ি অবধিও মিছিল করার হুমকি দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ ও র‌্যাফ কাঁদানে গ্যাস ছোঁড়ে। ক্ষিপ্ত জনতার কাছ থেকে দেহ উদ্ধার করে জওহরলাল নেহেরু ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সে নিয়ে যাওয়া হয়। বিজেপির একটি কার্যালয়েও হামলা চলেছে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *