অবশেষে কমিশনের হুঁশ ফিরল আদালতের গুঁতোয়, বাতিল হল আরব থেকে দাখিল তৃণমূল প্রার্থীর মনোনয়ন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আরবে বসে মিনাখাঁর কুমারজোল গ্রাম পঞ্চায়েতের জন্য মনোনয়ন দাখিল করেছিলেন তৃণমূল প্রার্থী। বৃহস্পতিবার ওই প্রার্থী মহিরুদ্দিন গাজির মনোনয়ন বাতিল করল রাজ্য নির্বাচন কমিশন। মক্কায় বসে কীভাবে মিনাখাঁর বিডিও অফিসে মনোয়ন জমা দিলেন ওই প্রার্থী? এই প্রশ্নই তোলে বিরোধীরা। মামলা হয় হাইকোর্টে। আদালতে কড়া কড়া প্রশ্নের মুখে পড়তে হয়েছিল রাজ্য নির্বাচন কমিশনকে। এরপরই শাসক দলের প্রার্থীর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করল কমিশন।

মহিরুদ্দিনের মনোনয়ন জমা করাকে কেন্দ্র করেই বিতর্ক সৃষ্টি হয়। মামলা হয় কলকাতা হাইকোর্টে। সেই মামলায় কমিশনের কাছে জবাব তলব করে আদালত। পার্টি করা হয় ভারত সরকারকেও।

জবাবে আদলতকে কমিশন জানিয়েছিল যে, মনোনয়নে প্রস্তাবককে দিয়ে সম্মতি পাঠানো বিধি সম্মত হলেও, হলফনামায় সই প্রার্থীকেই নিজে এসে করতে হয়। কিন্তু তা হয়নি। কারণ, প্রার্থীর সই ১০ জুন করা হয়েছিল। আর প্রার্থী হজ করতে বিদেশে গিয়েছিলেন ৪ঠা জুন। এরপরই স্ক্রুটিনিতে কমিশনের কর্মীদের ভূমিকা নিয়ে প্রস্ন তোল আদালত। ফলে ওই তৃণমূল প্রার্থীর মনোনয়ন খারিজের সম্ভবনাই প্রবল হয়ে ওঠে। যা বৃহস্পতিবার বাস্তবায়িত হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *