ভ্রমণ পিপাসুদের জন্য এবার ছোট চা বাগানেই গড়ে উঠেছে হোম স্টে ট্যুরিজম

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

জলপাইগুড়ি : জলপাইগুড়ি শহর থেকে কিছুটা দূরে হয়েছে রাণীনগর।এই এলাকা শিল্প তালুক নামে জানা যায় কিন্তু চা পাশে সবুজে ভরা চা বাগান সেই চা বাগান কি এখন ভ্রমণ দুয়ার করে তুলছে ক্ষুদ্র চা চাষিরা। চা বাগানের মধ্যেই সুন্দর ছোট ঘর তৈরি করে সেটা এখন পর্যটনদের কাছে আকর্ষণ কারবার জন্য এই ঘর তৈরি করেছেন চা বাগানের মালিকরা, কারণ তারা স্বল্প খরচের মধ্যে জলপাইগুড়ি জেলার চা বাগানের টি প্লান্টেশনের আনন্দ উপভোগ করতে পারবে তাই শুধু নয়, সেখানে পরিবেশটা খুবই সুন্দর। এমনকি চা বাগানের মধ্যে দিয়ে রয়েছে নারিকেল গাছ এবং সুপারি গাছের বাগান তার মধ্যে রয়েছে তিন কুড়ি পাতার চা। নিজের হাতে চা পাতা তুলে আনলেই সেই পাতা দিয়ে তৈরি হবে সুস্বাদু চা যার একটা অন্যরকম আমেজও রয়েছে।

এখানে হোম স্টে কটেজ গুলি সুন্দরভাবে গোছানো এবং রয়েছে খাদ্য পরিবেশনের সুব্যবস্থাও, তবে শুধু তাই নয় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও প্রতিটি চা বাগানে চা চাষিদের কথা মাথায় রেখে একটা পরিকল্পনার ব্যবস্থা করেছিলেন ।যেমন উত্তরবঙ্গের ডুয়ার্সের সুন্দর আনন্দ উপভোগ করতে এসে পর্যটকরা থাকবার সমস্যার সম্মুখীন হয়ে পড়ে। কিন্তু এখন ক্ষুদ্র চা চাষিরা সুন্দরভাবে সুব্যবস্থা তৈরি করছে, এতে অনেকটাই সুবিধা হয়েছে পর্যটকদেরও। তারা শুধু স্বল্প মূল্যের মধ্যে সুন্দর ভাবে থাকতে পারছে তাই শুধু নয় এখানে রয়েছে এমনকি এক সুন্দর মনোরম পরিবেশও।

ক্ষুদ্র চা চাষি বিজয় গোপাল চক্রবর্তী জানান স্বল্প খরচের চা বাগানের মধ্যে থেকে চায়ের ছাদের অনুভব নিতে হলে টি প্লান্টেশনে চলে আসুন শুধু তাই নয় অপরূপ সুন্দর এবং রোমাঞ্চকর মজা এই চা বাগানে থেকে উপভোগ করতে পারবেন ভ্রমণ প্রিয় মানুষরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *