মনমাতানো বিরিয়ানি বিক্রি হচ্ছে মাত্র ৩০ টাকায়! নিমেষে গায়েব হাঁড়ি বসালেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ৩০ টাকায় বিরিয়ানিতে চরম হইচই। সৌজন্যে এক গৃহবধূ। চাহিদার নিরিখে মার খাচ্ছে শহরের বহু নামিদামি রেস্টুরেন্ট। হাড়ি নিয়ে এসে বসালেই হল। সকলেই বলে উঠছেন ‘আমার এক প্লেট’। নিমেষে শেষ হয়ে যাচ্ছে বেশ কয়েক হাঁড়ি বিরিয়ানি!

নিজে রোজগেরে হতে চেয়েছিলেন গৃহবধূ বাবলি দত্ত। সঙ্গে আম আদমির কথা ভেবে কম টাকায় বিক্রি করতে চেয়েছিলেন সকলের প্রিয় বিরিয়ানি। যেমন ভাবা তেমন কাজ। লক্ষ্যপূরণে ময়দানে নেমে পড়েন বাবলি। ঘরোয়া, স্বাস্থ্যকর রান্না, ভাল স্বাদের বিরিয়ানি আর ব্যবসায়িক কৌশল- ব্যাস বাজিমাত বাবলির বিরিয়ানির। বাজার দর আগুন। সেখানে মাত্র ৩০ টাকায় বিরিয়ানি। শুনলেই অবাক হওয়ার জোগাড়। কিন্তু, গল্প নয়। বাস্তবেই মাত্র ৩০ টাকায় বিকোচ্ছে এক প্লেট বিরিয়ানি। মালদা শহরের সিঙ্গাতলায় এখন সকলের মুখে মুখে বাবলির বিরিয়ানির নাম।

কীভাবে এত কম দামে বিরিয়ানি বিক্রি সম্ভব? গোপন কথা খোলসা করলেন বাবলি। তাঁর দাবি, বাজারি মশলা নয়, স্বাস্থ্যের কথা মাথায় রেখে একেবারে ঘরে তৈরি করা মশলা দিয়েই তিনি বিরিয়ানি বানান। আর, বড় রেস্টুরেন্টের থেকে তাঁর এক প্লেট বিরিয়ানির পরিমান একটু কম, কিন্ত পেট ভরার মত।

আপাতত বাড়ির সামনের বারান্দায় ছোট্ট একটি দোকানের মতো ঘর তৈরি করেই চলছে বিরিয়ানি বিক্রি। বাবলিদেবীর বাড়ির সামনে একটি স্কুল রয়েছে। হাঁড়ি বসালেই গন্ধে মম করে চারদিক। স্কুলের বাচ্চারাই তাই দাঁড়িয়ে পড়ে বিরিয়ানির লাইনে। বিক্রেতা গৃহবধূ বাবলি দত্তের কথায়, ‘গত তিনমাস আগেই নিজেই উদ্যোগ নিয়ে বাড়ির সামনেই বিরিয়ানি তৈরি শুরু করি। সম্পূর্ণ ঘরোয়া পদ্ধতিতে বাড়িতেই তৈরি হয় এই বিরিয়ানি। তারপরই সেটি সময়ের মধ্যে বিক্রি করা হয়। মানুষ পছন্দ করেছেন এটাই যথেষ্ট।’ বাবলিদেবীর দোকানে, এক প্যাকেট আলু বিরিয়ানির দাম ৩০ টাকা। ডিম বিরিয়ানির দাম ৪০ টাকা ও চিকেন বিরিয়ানির দাম ৫০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *