মমতার সাক্ষাৎ উদ্ধব-আদিত্যর সঙ্গে, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা ‘সংবিধান হত্যা দিবস’ নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মুকেশ অম্বানীর ছেলের বিয়ে উপলক্ষে মুম্বই গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিয়ের অনুষ্ঠানে যাওয়ার আগে সেরে নিলেন রাজনৈতিক সাক্ষাৎ। বৃহস্পতিবার মুম্বই রওনা হয়েছেন মমতা। আর শুক্রবার দুপুরেই তিনি পৌঁছে গেলেন ‘মাতোশ্রী’-তে। উদ্ধব ঠাকরে ও আদিত্য ঠাকরের সঙ্গে একান্তে আলোচনায় বসেন মমতা। পরে একসঙ্গে বসে সাংবাদিক বৈঠকও করেন। সামনেই বাজেট অধিবেশন শুরু হচ্ছে। তার আগে উদ্ধবের সঙ্গে মমতার এই সাক্ষাৎ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

সাংবাদিকের প্রশ্নের মুখোমুখি হয়ে এদিন ‘সংবিধান হত্যা দিবস’ নিয়ে প্রতিক্রিয়া দেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবারই কেন্দ্রীয় সরকার জানিয়েছেন, প্রতি বছর ২৫ জুন দিনটি সংবিধান হত্যা দিবস হিসেবে পালিত হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন, ১৯৭৫ সালে জরুরি অবস্থা চলাকালীন যারা অমানবিক কষ্ট সহ্য করেছিলেন, তাঁদের অবদানকে স্মরণ করবে। এই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, বিজেপির আমলেও সবথেকে বড় এমার্জেন্সি হয়েছে। সেই সঙ্গে নতুন আইন ‘ভারতীয় ন্যায় সংহিতা’ নিয়েও ক্ষোভ উগরে দেন মমতা। তিনি বলেন, ‘আমরা বুঝতেই পারছি না কোন কেসে কীভাবে এফআইআর হবে।’

সেই সঙ্গে মুখ্যমন্ত্রী আরও একবার দাবি করেন, বর্তমান কেন্দ্রীয় সরকার স্থায়ী নয়। শাসক জোটের কোনও শরিকের সঙ্গে কি যোগাযোগ চলছে? এই প্রশ্নের উত্তরে হাত জোড় করে মমতা বলেন, ‘ক্ষমা করবেন, কারও বিরুদ্ধে কিছু করতে চাই না।’ ইন্ডিয়া জোটের অবস্থান প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সারা দেশের নিরিখে শরিকদের সঙ্গে থাকলেও বাংলায় সিপিএম বা কংগ্রেসের সঙ্গে থাকা সম্ভব নয়। চলতি বছরে মহারাষ্ট্রের বিধানসভা ভোট রয়েছে। সেই সময় মমতা বন্দ্যোপাধ্যায় প্রচারে যাবেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *