কর্ণাটকের শিবমোগায় ব্যাপক উত্তেজনা বজরঙ্গ দলের এক কর্মী খুনের ঘটনায় , জারি ১৪৪ ধারা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কর্ণাটকের শিবমোগায় খুন করা হয় বজরং দলের এক কর্মীকে ।২৬ বছর বয়সী নিহত যুবকের নাম হর্ষ। এমনকি ৩ জনকে গ্রেফতার করা হয়েছে এই ঘটনায়। এদিকে হর্ষের দেহ পরিজনদের হাতে তুলে দেওয়া হয়েছে ময়নাতদন্তের পর। এদিকে এলাকায় ব্যাপক উত্তেজনাও ছড়ায় এই হত্যাকান্ডের পর । পুলিশকে এমনকি কাঁদানে গ্যাস ব্যবহার করতে হয় বিক্ষোভ নিয়ন্ত্রণ করতে।এছাড়াও শহরে ১৪৪ ধারা জারি করা হয় নিরাপত্তার কারণে। হর্ষের হত্যাকান্ড নিয়ে বিজেপি নেতা বিএল সন্তোষ বলেন, হর্ষকে হত্যা করা হয়েছে হিজাববিরোধী প্রতিবাদের কারণে।এদিকে কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী বলেছেন যে গত সপ্তাহে যখন হিজাব বিতর্ক শুরু হয়েছিল, আমি ইতিমধ্যেই ভবিষ্যদ্বাণী করেছিলাম এমন কিছু ঘটতে পারে বলে। এখন একটি ছেলে মারা গেছে। কংগ্রেস এবং বিজেপি এখন খুশি হতে পারে, কারণ তারা রাজ্যের শান্তি নষ্ট করেছে।

ঘটনার পর ব্যাপক উত্তেজনা ছড়ায় শিবমোগায়। এমনকি দুর্বৃত্তরা আগুন লাগায় শহরের সিগেহাট্টি এলাকায় বেশ কয়েকটি গাড়িতেও। গোলমাল বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে ১৪৪ ধারা জারি করা হয় শহরে। শিবমোগায় স্কুল-কলেজ বন্ধ রয়েছে দুদিনের জন্য। কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাই বলেছেন, হর্ষকে হত্যা করা হয়েছে ছুরিকাঘাতে। এ ঘটনায় তদন্তে কিছু তথ্য সংগ্রহ করা হয়েছে। বর্তমানে শিবমোগায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে স্কুল-কলেজ দু দিন বন্ধ রাখা হয়েছে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে।

এদিকে হর্ষ খুনের ঘটনায় এক চমকপ্রদ বিবৃতি দিয়েছেন কর্ণাটকের গ্রামোন্নয়ন ও পঞ্চায়েত রাজ মন্ত্রী কে এস ঈশ্বরাপ্পা। তিনি বলেন, ‘আমি গভীরভাবে শোকাহত বজরং দলের এক কর্মীর মৃত্যুতে । মুসলিম গুন্ডাদের হাতে খুন হন হর্ষ। আমি এখন পরিস্থিতি খতিয়ে দেখতে শিবমোগা যাচ্ছি। আমরা গুন্ডামি হতে দেব না। ঈশ্বরাপ্পা হর্ষ হত্যার জন্য মুসলিম গুন্ডাদের উস্কানি দেওয়ার অভিযোগ করেছিলেন কর্ণাটক কংগ্রেস সভাপতি শিবকুমারের বিরুদ্ধে। কর্ণাটক কংগ্রেসের সভাপতি ডি কে শিবকুমার হর্ষের খুনের ঘটনার সঙ্গে কোনও সম্পর্ক থাকার কথা অস্বীকার করেছেন। তারা পদ থেকে অপসারণের দাবি জানিয়েছেন কর্ণাটক সরকারের মন্ত্রী ঈশ্বরাপ্পাকে । হিজাব বিতর্কের সঙ্গে এই হত্যাকাণ্ডের সম্পর্ক রয়েছে এমন কোনো জল্পনাও তিনি উড়িয়ে দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *