মহিলা কমিশনের চক্ষু চড়কগাছ স্কুলে পরিদর্শনে এসে , চারদিকে ছড়িয়ে রয়েছে এমনকি মদের বোতলও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সর্বত্র ব্যবহৃত সিরিঞ্জ, ভাঙা মদের বোতল, গুটখার মোড়ক ছড়ানো স্কুলের গেট থেকে শুরু করে স্কুল চত্বরের ভিতর পর্যন্ত । দিল্লি মহিলা কমিশনের প্রতিনিধিরা এই পরিস্থিতি দেখে একরকম চমকে উঠেছিলেন দিল্লি পুরনিগম পরিচালিত চারটি স্কুল পরিদর্শনে গিয়ে। স্কুল না কি দুষ্কৃতীদের ‘আড্ডাক্ষেত্র’! সম্প্রতি পুরনিগম পরিচালিত একটি স্কুলে এক ছাত্রীর যৌন হেনস্থার ঘটনার পরই মহিলা কমিশন স্কুলগুলি পরিদর্শনের সিদ্ধান্ত নেয়। আর পরিদর্শনে গিয়েই তাদের চক্ষু চড়ক গাছ হয় ।

মহিলা কমিশনের সদস্যরা পরিদর্শন করেন মূলত উত্তর পূর্ব দিল্লির ভাই মনদীপ নাগপাল নিগম বিদ্যালয়, নিগম প্রতিভা শাহ শিক্ষা বিদ্যালয়, পূরবী দিল্লি নগর নিগম প্রতিভা বিদ্যালয়, দক্ষিণী দিল্লি নগর নিগম প্রাথমিক শাহ বাল বালিকা বিদ্যালয় এবং ভাটি মাইনস এই চারটি স্কুল। তাঁরা দেখেন, গেট খোলা অধিকাংশ স্কুলগুলিরই । এমনকি নেই কোনও নিরাপত্তারক্ষীও।

সবচেয়ে খারাপ অবস্থা নিগম প্রতিভা শাহ শিক্ষা বিদ্যালয়ের। স্কুলে ঢুকতেই প্রতিনিধি দলটির চোখে পড়ে সিগারেটের বাক্স, গুটখার মোড়ক, মদের ভাঙা বোতল এবং ব্যবহৃত সিরিঞ্জ পড়ে রয়েছে ছড়িয়ে ছিটিয়ে। শুধু তাই-ই নয়, স্কুলগুলিতে নেই কোনও সিসিটিভি ক্যামেরার ব্যবস্থাও । ভয়ানক অবস্থা শৌচাগারগুলিরও। খুবই নোংরা। দুর্গন্ধ। কোনও স্কুলে আবার শৌচাগারের জল উপচে এসে পড়ছে স্কুল চত্বরে। শৌচাগারগুলির কোনওটার দরজা আছে, কোনওটার নেই। যেগুলির আছে সেগুলি আবার নিরাপদ নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *