ইদগাহর জন্য দুই হিন্দু বোনের চার বিঘা জমি দান বাবার শেষ ইচ্ছাপূরণ করতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হিন্দু পরিবারের দুই বোন সরোজ ও অনিতা ইদগাহকে চার বিঘা জমি দান করলেন প্রয়াত বাবার শেষ ইচ্ছাপূরণ করতে। এমনই সম্প্রিতীর ছবি দেখা গেল উত্তরাখণ্ডের উধম সিংহনগরের কাশিপুরের রুদ্রপুরে । কাশিপুরের ইদগাহ কমিটির প্রধান হাসিন খান আরও জানান, ওই জমিটিতে ইতিমধ্যে সীমানা প্রাচীর দিয়ে ঘেরা হয়েছে। তিনি এও বলেন, দেশ যখন সাম্প্রদায়িক দাঙ্গায় ভুগছে, তখন যথেষ্টই তাৎপর্যপূর্ণ এই দুই বোনের এমন মহৎ কাজ ।

জানা গিয়েছে, বাইলজুরি গ্রামের ধেলা নদীর উপরের একটি সেতুর কাছে ইদগাহটি হতে চলেছে। ইতিমধ্যে সেখানে প্রায় ২০ হাজার মুসলমান ঈদ উৎসব পালন করেছে চার একর জমিতে। জানা গিয়েছে ওই দুই বোনের বাবা ব্রিজনন্দনপ্রসাদ রাস্তোগী ওই জমির মালিক ছিলেন এবং তিনি সমস্ত ধর্মকে সম্মান করতেন বলেও।

তিনি হিন্দু ও মুসলমানদের মধ্যে দৃঢ় সম্পর্ক গড়ে তুলতে চেয়েছিলেন মূলত এই জমি দানের মাধ্যমে। তবে তাঁর এই ইচ্ছাপূরণের আগেই তিনি মারা যান ২০২২ সালে। মৃত্যুর আগে তিনি তাঁর জমি-জায়গা ভাগ করে দেন ছেলে-মেয়েদের মধ্যে । তবে ইদগাহর জন্য সরোজ ও অনিতার জমি অংশ হিসেবে ছিল। দুই মেয়ে সরোজ এবং অনিতা জানতে পারেন তাদের বাবার শেষ ইচ্ছার কথা। এর পরই দুই বোন তাঁদের ভাই রাকেশ রস্তোগীর সঙ্গে এই বিষয়ে কথা বলেন। এরপরই তাঁরা সেই জমি ইদগাহকে দানও করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *