মহিলা কুস্তিগীরকে জেরা ব্রিজভূষণের ডেরায় নিয়ে গিয়ে! দিল্লি পুলিশের বিরুদ্ধে উঠলো মারাত্মক অভিযোগ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : যৌন হয়রানির অভিযোগে রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিংয়ের গ্রেফতারির দাবিতে উত্তাল দেশ। এর মাঝেই দিল্লির অশোকা রোডে তার বাংলোতে থাকাকালীন দিল্লি পুলিশ শুক্রবার ওই একই ঠিকানায় এক মহিলা অভিযোগকারিনীকে WFI অফিসে নিয়ে হাজির হয় তদন্তের খাতিরে। মহিলা কুস্তিগীরের অভিযোগ এবং এফআইআর অনুসারে তিনি দাবি করেন, তাকে ২০১৯ সালে এই অফিসেই যৌন হয়রানি করেছিলেন WFI সভাপতি সিং।

মহিলা কুস্তিগীর এও বলেন, তিনি যখন জানতে পেরেছিলেন যে ব্রিজভূষণ তার বাসভবনেই ছিলেন আর তিনি ছিলেন ডব্লিউএফআই অফিসে তখন তিনি রীতিমত ভয় পেয়ে গিয়েছিলেন। তিনি আরও বলেন, “আমি পুলিশকে জিজ্ঞাসা করেছিলাম, পুলিশ আমাকে বলে বাংলোতে কেউ নেই। পরে দেখলাম, ব্রিজভূষণ মিডিয়ার সঙ্গে কথা বলেছেন। আমি খুবই অস্বস্তিতে পড়ে যাই। এক অভিযোগকারিনী এবং অভিযুক্ত রয়েছেন একই ঠিকানায় এটা আমার কাছে খুবই অস্বস্তির কারণ। এবিষয়ে জানতে চাওয়া হলে দিল্লির ডেপুটি কমিশনার অফ পুলিশ কোন মন্তব্য করতে অস্বীকার করেন।

দিল্লি পুলিশের একটি সূত্র জানিয়েছে যে মহিলা ওই কুস্তিগীরকে দুপুর দেড়টায় WFI অফিসে নিয়ে যাওয়া হয়েছিল, সঙ্গে ছিলেন দুই মহিলা সহ পাঁচজন পুলিশকর্মী। সূত্রে তথ্য অনুসারে “অভিযুক্তের বাড়ি এবং WFI অফিস একই প্রাঙ্গনে কিন্তু বিপরীত প্রান্তে অবস্থিত। ব্রিজ ভূষণ তার বাড়িতে ছিলেন কিন্তু কুস্তিগীর এবং WFI সভাপতি একে অপরের সঙ্গে দেখা হওয়ার কোন সম্ভাবনাই ছিল না। সেখানে আধ ঘণ্টা ছিলেন ওই মহিলা কুস্তিগীর।

মহিলা কুস্তিগীরকে, অশোকা রোডে নিয়ে যাওয়ার উদ্দেশ্য স্পষ্ট করতে, দিল্লির ডিসিপি, একটি টুইটার পোস্টে বলেছেন: “ভুল খবর ছড়িয়েছে যে মহিলা কুস্তিগীর ব্রিজভূষণের বাড়িতে নিয়ে যাওয়া হচ্ছ। দিল্লি পুলিশ, মহিলা কুস্তিগীরকে রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার অফিসে নিয়ে গেছে।” ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে কুস্তিগীরদের বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রী কুস্তিগীরদের আশ্বাস দেন ১৫ জুনের মধ্যে ব্রিজভূষণের বিরুদ্ধে চার্জশিট পেশ করবে পুলিশ। দ্বিতীয় এক মহিলা কুস্তিগীরও ২০১৭ সালে দুবার WFI অফিসে সিংয়ের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *