মালদহে এনআইএ র হাতে গ্রেফতার হলো জাল নোট কারবার চক্রের মূল পান্ডা সাদ্দাম

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বহু দিন ধরে নানাপ্রকার উপায় অবলম্বন করে সাফল্য এল অবশেষে। গ্রেফতার করা হল জাল নোট চক্রের অন্যতম মাথা সাদ্দাম ওরফে ফিরোজ শেখ।সমস্ত দেশে ছড়িয়ে রয়েছে জাল নোট। এই কারবার অবাধে চলে আসছে সক্রিয় চক্রের সাহায্যে । মাঝে মধ্যে কিছু কিছু চুনোপুটি কিছু গ্রেফতার হলেও চক্রের মাথারা অধরাই থেকে যাচ্ছিল । রবিবার তেমনই এক চক্রের মাথাকে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ।গ্রেফতার হওয়া ওই ব্যক্তির নাম সাদ্দাম ওরফে ফিরোজ শেখ। এই ব্যক্তির পিছনে গত এক বছরেরও বেশি সময় ধরে উঠে পরে লেগেছিলো এনআইএ কর্তারা। তাকে কোনো ভাবেই ধরা যাচ্ছিল না। অবশেষে গত রবিবার সাফল্যের স্বাদ পেয়ছে এনআইএ কর্তারা।

ঘটনার সূত্রপাত, গত বছরের মার্চ মাসে। ওই সময়ে দক্ষিণের রাজ্য অন্ধপ্রদেশের বিশাখাপত্তনম থেকে জাল নোট সহ গ্রেফতার করা হয় দুই ব্যক্তিকে । সেই ধৃতেরা হল মহম্মদ বাইগ এবং সৈয়দ ইমরান। তাদের থেকে উদ্ধার করা হয়েছিল দশ লক্ষ ২০ হাজার টাকার জাল নোট ।রেক্টরেট অফ রেভিনিউ ইন্তেলিজেন্স তাদের গ্রেফতার করে, মামলা তুলে দেয় এনআইএ-র হাতে । তদন্ত শুরু করে এনআইএ। জানা যায়, ধৃতেরা কর্ণাটকের বাসিন্দা। জাল নোটের কারবারের জন্য তারা বেঙ্গালুরু থেকে মালদহে গিয়েছিল। মালদহের সাদ্দামের থেকে তারা জাল নোট নিয়ে এসেছিল।

সেই তথ্যের উপরে নির্ভর করেই সাদ্দাম ওরফে ফিরোজ শেখের বিরুদ্ধে এনআইএ আসরে নামে । অনেক বাধা বিপত্তি অতিক্রম করে রবিবার তাকে গ্রেফতার করা হয়েছে। সোমবার তাকে মালদহ সিজেএম আদালতে তোলা হয়েছিল। ট্রানজিট রিমান্ডে এনআইএ বিজয়ওয়াড়ায় নিয়ে যাওয়ার আবেদন করে । বিচারক সেই আবেদন মঞ্জুর করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *