নেতাজী সুভাষচন্দ্র বসু না থাকলে ভারতবর্ষ স্বাধীন হত না, শিলিগুড়ির দীনবন্ধু মঞ্চ থেকে এমনটাই বললেন মুখ্যমন্ত্রী

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

শিলিগুড়ির : গতকাল শিলিগুড়ির দীনবন্ধু মঞ্চে সি এ এ নিয়ে বিজেপীকে ফের একবার তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এদিন তিনি এও বলেন নেতাজী সুভাষচন্দ্র বসু না থাকলে ভারতবর্ষ স্বাধীন হত না। এদিন তিনি আরোও জানান বিজেপী শুধুমাত্র মানুষের মনে ভয় তৈরী করছে। আর মনে করছে মানুষ ভয় পেয়ে ওদের ভোটে জিতিয়ে দেবে। কিন্তুু বিজেপী বুঝতে পারছে না দেশের মানুষ ওদের আর পছন্দ করছে না। বিজেপী মানুষের কাছে গিয়ে বলছে আমাদের দল একটা ওয়াশিং মেশিন, বিজেপী করলে পাপমুক্ত হবে। আমরা দেশের নাগরিক এটাই আমাদের পরিচয়। কিন্তুু বিজেপী সেই জায়গায় জিঞ্জাসা চিহ্ন লাগিয়ে দিয়েছে। মাঝে বিজেপী বলল আধার কার্ড বন্ধ করে দেবে। আমি সাথে সাথে ওদের দাবী করে জানিয়েছি আধার বন্ধ করে দিলে আমি অন্য ব্যাবস্থা করব। ভারতবর্ষ নানা জাতির দেশ, নানান ধরনের মানুষ আসছেন এবং থাকছেন। এখানে বিজেপী ভাগ করে দিতে চাইছে।

এদিন মুখ্যমন্ত্রী এও বলেন আগে কাজ করে তারপর চিন্তা কর না হলে ভুগতে হবে। বিজেপীর লক্ষ্য মানুষের সাথে মানুষের ভাগ করে দেওয়া আর তার জন্যেই তারা উঠে পড়ে লেগেছে। এদিন মুখ্যমন্ত্রী জানান যেই ভোট এসেছে নানান ছল চাতুরী শুরু করে দিয়েছে বিজেপী। বিজেপী আজকে যে যে অনুষ্ঠানের উদ্বোধন করছে রেলমন্ত্রী থাকার সময় আমি করেছিলাম। আজকে বিজেপী সেইগুলো করে হাত তালি দিচ্ছে। আমি আটল বিহারী বাজপেয়িকে শ্রদ্ধা করি, তিনিও আমাকে ভালোবাসতেন। আমার কথা মনে রাখতেন। এদের মতো ছিলেন না উনি। এদিন মুখ্যমন্ত্রী জানান সবাই মিলেমিশে থাকুন, আমি ভগবান নই, ভুল আমারও হবে, আমার ভুল আমাকে আপনারা দেখিয়ে দেবেন আমি কিছু মনে করবো না। সারা দেশে এত অপরাধ হচ্ছে আমরা জানছি না, অভিষেককে ছোট ছেলে বলে এদিন মুখ্যমন্ত্রী জানান ও ছোট বিয়ে করেছে দুজন ছেলে মেয়ে আছে ওকেও তো কাজ করতে হবে। বিজেপী খ্রীষ্টান দেরও দেশ থেকে বের করে দিতে চায়। সেই কারনে ওরা চার্চেও আগুন লাগিয়ে দিয়েছে। যতদিন বেচে থাকবেন বুক চিতিয়ে লড়াই করুন এও জানান মুখ্যমন্ত্রী। আমাদের বাংলার স্বাধীনতা সংগ্রামী দের সংখ্যা এত যে লিখতে লিখতে হাপিয়ে যেতে হয়। সেই মাটিতে জন্ম আমাদের, তাই সন্মান নিয়ে থাকুন।

মুখ্যমন্ত্রী এদিন জানান বাংলার বাইরে যে শ্রমিক কাজ করছেন তাদের জন্য আলাদাভাবে সাস্থ্য সাথী করে দেওয়া হবে। তাদের পরিবারের জন্য সাস্থ্য সাথী থাকবে আলাদা করে। এদিন মুখ্যমন্ত্রী জানান যারা বাইরে থেকে আসবেন থাকবেন এবং চলে যাবেন। কিন্তুু আমাদের এখানেই থাকতে হবে, তাই আপনাদের ভালো থাকতে হবে এবং সুস্থ থাকতে হবে। জানান মুখ্যমন্ত্রী। নিজের জীবন নিজে রক্ষা করে বাচুন এমনটাই জানান মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *