মুখ্যমন্ত্রী যেতে পারেন এগরায় , দেখা করবেন এমনকি বিস্ফোরণে স্বজনহারাদের সঙ্গে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আগামিকাল, বৃহস্পতিবার এগরায় যেতে পারেন মুখ্যমন্ত্রী। বিস্ফোরণ কাণ্ডের সেই খাদিকুল গ্রামে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন সূত্রে খবর, মুখ্যমন্ত্রী চূড়ান্ত সফরসূচি এখনও হাতে আসেনি আধিকারিকদের। তবে মুখ্যমন্ত্রীর আসার ইঙ্গিত মিলেছে। সেই মতো প্রস্তুতি শুরু করেছে জেলা প্রশাসন। এই এগরায় বিস্ফোরণ কাণ্ডের জেরে গত কয়েকদিন ধরে রাজ্য রাজনীতি তোলপাড়।

এগরার খাদিকুল গ্রামে বাজি কারখানায় বিস্ফোরণে ৯ জনের মৃত্যু হয়। বাজি কারখানার মালিক মূল অভিযুক্ত কৃষ্ণপদ ওরফে ভানু বাগের পরে মৃত্যু হয় হাসপাতালে। এই ঘটনায় রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে ওঠে বাংলায়। শাসকদলের মদতেই এই অবৈধ বাজি কারখানা চালানোর অভিযোগ ওঠে। মঙ্গলবারই এগরায় দলীয় কর্মসূচি থেকে মুখ্যমন্ত্রীকে নিশানা করেন শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতা বলেন, এগরায় এতদিন আসেননি কেন মুখ্যমন্ত্রী। ওঁর কাছে তো হেলিকপ্টার আছে। যখন উনি আসবেন, তখন শ্রাদ্ধ-শানিত সব শেষ হয়ে যাবে।

এদিকে ,জেলা প্রশাসন সূত্রে খবর, আসার ইঙ্গিত পেতেই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। অস্থায়ী হেলিপ্যাড তৈরির কাজ শুরু হয়েছে। খাদিকুল থেকে প্রায় দেড় কিমি দূরে আলিপুর গ্রামের ফাঁকা মাঠে হেলিপ্যাড তৈরি করা হতে পারে। মঙ্গলবার জায়গাটি পরিদর্শন করেন জেলা প্রশাসনের কর্তারা। প্রশাসনিক সূত্রে খবর, খাদিকুল বিস্ফোরণের ঘটনায় নিহতদের পরিবারের সঙ্গে দেখা করবেন মুখ্যমন্ত্রী। কথা বলবেন এমনকি স্বজনহারাদের সঙ্গেও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *