মৃতের সংখ্যা বাড়ল লখিমপুরে, FIR দায়ের হল কেন্দ্রীয় মন্ত্রী এবং তাঁর ছেলের বিরুদ্ধেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে উত্তর প্রদেশ পুলিশ লখিমপুরে গুলি চালানোর ঘটনায় এফআইআর দায়ের করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র এবং তাঁর ছেলে আশিস মিশ্রের নামে। ইতিমধ্যে ৯ জনের মৃত্যু হয়েছে লখিমপুরে গুলি চালানার ঘটনায়। এমনকি সকালে মারা গিয়েছে এক সাংবাদিকও। আগেই লখিমপুরের ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতারির দাবি জানিয়েছেন কৃষক নেতা রাকেশ টিকাইত। অগ্নিগর্ভ পরিস্থিতি হয়ে রয়েছে এমনকি গোটা এলাকা জুড়ে । জারি করা হয়েছে ১৪৪ ধারাও।

মূলত উত্তর প্রদেশ উত্তাল কৃষি আইনের প্রতিবাদে উত্তর প্রদেশের লখিমপুর খেরির কৃষক আন্দোলনে গুলি চালনার ঘটনায়। গতকাল থেকে এই ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে এখনও পর্যন্ত।পরিস্থিতি বদলে যায় কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র এবং উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব মৌর্যর উপস্থিতিতে। সূত্রের খবর পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে বিক্ষুব্ধ কৃষকরা একটি গাড়িতে ধাক্কা দিতেই। এমনকি কৃষকদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে একটি গাড়িতে আগুন লাগিয়ে দেওয়ারও। মারা গিয়েছেন সেই গাড়িতে থাকা ৪ জন। মৃত্যু হয়েছে আরও চারজনের। সকালে এক সাংবাদিকের মৃত্যু হয়েছে হাসপাতালে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলের নাম জড়িয়েছে এই ঘটনায়। কৃষকদের আরও অভিযোগ যে গাড়িতে ধাক্কা দেওয়া হয়েছিল তাতে ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর ছেলে আশিস কুমারও। সকাল থেকে কৃষকেরা বিক্ষোভ দেখিয়েছেন এই নিয়ে। যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী দাবি করেছেন তাঁর ছেলে ছিলেন না সেসময়। উল্টে তিনি দাবি করেছেন বিক্ষুব্ধ কৃষকরাই সেসময় তাঁদের গাড়ি উল্টে দেওয়ার চেষ্টা করেছিল। এদিকে কেন্দ্রীয় মন্ত্রীর গ্রেফতারির দাবিতে সরব হয়েছেন কৃষক নেতা রাকেশ টিকাইতও । তারপরেই উত্তর প্রদেশ পুলিশ এফআইআর দায়ের করে কেন্দ্রীয় মন্ত্রী এবং তাঁর ছেলের বিরুদ্ধে।

এদিকে লখনউয়ে এসে পড়েছে লখিমপুরের ঘটনার আঁচ। সেখানে কর্মীসমর্থকরা জড়ো হতে শুরু করেছিল সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের বাড়ির সামনে।পুলিশ এসে বাধা দেয় তাঁদের। এরই প্রতিবাদে অখিলেশ যাদব কর্মী সমর্থকদের নিয়ে ধরনায় বসেন নিজের বাড়ির সামনেই। জানা গিয়েছে তাঁকে আটক করা হয়েছে বলেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *