মোটা টাকার বিল এল বিদ্যুৎমন্ত্রীর বাড়িতেও, গ্রাহকদের ব্যাখ্যা দিতে শোভনদেবের নির্দেশ সিইএসসি-কে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নবান্নে বসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক সময়ে সিইএসসি-র সমালোচনা করেছিলেন উমফানের পর কলকাতা ও সংলগ্ল শহরতলি এলাকায় বিদ্যুৎ বিভ্রাট নিয়ে। এ ব্যাপারে তাঁর দেরি হয়নি মানুষের অসন্তোষ আঁচ করতে। এ বার খোদ বিদ্যুৎ মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় উষ্মা প্রকাশ করলেন বিদ্যুতের বিল নিয়ে সিইএসসি-র ভূমিকায়। বিদ্যুৎমন্ত্রী নিজেই জানিয়েছেন, এ বার স্বাভাবিকের তুলনায় বেশিই বিদ্যুতের বিল এসেছে এমনকি তাঁর বাড়িতেও। বৃহস্পতিবার সাংবাদিকদের বিদ্যুৎমন্ত্রী এও জানান, ইদানীং তাঁর বাড়িতে আকছার লোকজন লাইন দিয়ে আসছেন মাত্রাতিরিক্ত বিদ্যুৎ বিল আসা নিয়ে তাদের অভিযোগ জানাতে। এ ব্যাপারে তিনি কথাও বলেছেন এমনকি সিইএসসি কর্তৃপক্ষের সঙ্গে। তবে কোনও রকম সুরাহা হয়নি এখনও পর্যন্ত।

বিদ্যুৎমন্ত্রী আর জানান, বহু লোককে সিইএসসি অফিসেও তিনি পাঠিয়েছেন। কেন এত বিল এসেছে সিইএসসিকে ব্যাখ্যাও দিতে বলেছেন সেই ব্যাপারে। সিইএসসি বিল বেশি হওয়ার যে কারণ ব্যাখ্যা করেছে তাতে যাঁরা সন্তুষ্ট হয়েছেন তাঁরা সেই ব্যাখ্যা মেনে নিয়েছেন। যাঁরা সেই ব্যাখ্যায় সন্তুষ্ট হননি তাঁরা ক্ষোভ প্রকাশ করেছেন। অসংখ্য মানুষ তাঁর বাড়িতে অভিযোগ নিয়ে আসায় তিনি ফের সিইএসসিতে ফোন করেন বলে মন্ত্রী জানিয়েছেন।

শোভনদেববাবু এও বলেন, “আমি সিইএসসি কতৃপক্ষকে বলেছি যেন অতি অবশ্যই ১ দিনের মধ্যে তারা সংবাদপত্রে বিস্তারিত ভাবে ব্যাখ্যা করে একটি বিজ্ঞাপন দেয় যাতে বিষয়টি পরিষ্কার হয়ে যায় মানুষের কাছে। সিইএসসি বিল বাড়ালে আমাকে কেন তার চাপ সহ্য করতে হবে? আমার বাড়িতেও যে বিল এসেছে তা অনেকটাই বেশি অন্যান্য বারের থেকে। আমি বলেছি রিভিয়্যু করতে হবে সেটি।” তাঁর কথায়, এই বিল দেওয়ার সামর্থ্য আমার থাকলও লকডাউনে কাজ হারিয়েছেন অনেকেই। বেতনের পঁচিশ শতাংশ পাচ্ছেন এমনকি অনেকেই। মানুষ রয়েছেন একরকম অসহায় অবস্থার মধ্যেও। এর মধ্যে বিদ্যুতের বিল বেড়ে যাওয়ার জন্য খুব অসহায় বোধ করছেন গ্রাহকরা। তিনি বলেন, “সিইএসসির উচিত সঠিক পদক্ষেপ করা যাতে কোনো রকম সমস্যা না হয় সাধারণ মানুষের।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *