ফের LPG সিলিন্ডারের দাম বাড়ল বছরের শুরুতেই , চাপ বাড়লো মধ্যবিত্তের পকেটে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ২০২১ অনেক আশার বর্ষ। প্রতিটা মানুষ ফের ঘুরে দাঁড়াতে চাইছে আগের ২০২০-এর ক্ষত সারা গায়ে মেখে। কিন্তু এরমধ্যেই আবার বড় ধাক্কা।ফের গ্যাসের দাম বাড়ল আমজনতার পকেটে চাপ বাড়িয়ে। মূলত গত মাসেও দাম বাড়ানো হয়েছিল প্রায় ১০০ টাকা , ফলে প্রবল চাপের মুখে মধ্যবিত্ত মানুষ। যদিও গত ১ জানুয়ারি থেকে যে দাম বৃদ্ধি হয়েছে, তাতে কোনও রকম এফেক্ট পড়ছে না সাধারণ গৃহস্থ্য পরিবারে, কারণ দাম বাড়ানো হয়েছে একমাত্র বাণিজ্যিক সিলিন্ডারের ক্ষেত্রেই। কিন্তু গত মাসে এলপিজি সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছিল প্রায় ১০০ টাকা।

ইন্ডিয়ান অয়েলএর দেওয়া তথ্য অনুসারে, দিল্লিতে ১ জানুয়ারি থেকে বাণিজ্যিক গ্যাসের দাম বেড়ে ১৩৪৯ টাকা হয়েছে। এর আগে এই দাম ১৩৩২ টাকা ছিল ১৫ ডিসেম্বর। অর্থাৎ সিলিন্ডারে প্রতি দাম বৃদ্ধি পেয়েছে ১৭ টাকা করে। যদিও কলকাতায় বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১৪১০ টাকা, চেন্নাইতে ১৪৬৩ টাকা ৫০ পয়সা, মুম্বইতে ১২৮০ টাকা ৫০ পয়সা।

প্রসঙ্গত, গত মাসে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করা হয়েছিল গ্যাস সিলিন্ডারের দাম। সাধারণ বাড়িতে ব্যবহার করা সিলিন্ডারের দাম প্রায় ১০০ টাকা বাড়ানো হয়েছিল। যার জেরে রাজধানী দিল্লিতে ১৪.২ কেজির অ-ভর্তুকিযুক্ত সিলিন্ডারের দাম বেড়ে হয় ৬৯৪ টাকা। ৫ কেজির সিলিন্ডারের দাম ১৮ টাকা বাড়ানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *