মোদীর ছবি উধাও হল কোভিড ভ্যাক্সিনের শংসাপত্র থেকে! ক্রমশ দানা বাঁধছে রহস্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কোভিড ভ্যাক্সিনের শংসাপত্র থেকে উধাও হয়ে গিয়েছে প্রধানমন্ত্রীর ছবি! ভোটের মুখে মোদীর ছবি উধাও হওয়ার খবরে বেড়েছে জল্পনা। সম্প্রতি নেটিজেনদের এমনিই দাবি ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। তবে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, ভোটের মুখে নাকি আদর্শ আচরণ বিধির জন্য এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আবার অন্যদিকে আর একটি সংবাদমাধ্যমের দাবি অনুসারে, সম্প্রতি কোভিডশিল্ড ভ্যাক্সিনের ওঠা বিতর্কের জন্য প্রধানমন্ত্রীর ছবি শংসাপত্রে নেই। এই দুই অভিযোগ ঘিরেই শুরু হয়েছে চাঞ্চল্য।

সূত্র মারফৎ জানা গিয়েছে, বিরোধী দলগুলির তরফে এ নিয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানানো হয়েছিল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়েছে আদর্শ নির্বাচনী আচরণবিধি মেনেই কোভিড প্রতিষেধকের শংসাপত্র থেকে প্রধানমন্ত্রী মোদীর ছবি সরিয়ে দেওয়া হয়েছে। আবার অন্যদিকে কোভিডকালীন সময় থেকে দাবি উঠেছিল শংসাপত্রে কেন প্রধানমন্ত্রীর ছবি থাকবে? সরব হয়েছিল নেটিজেন থেকে বিরোধীরা।

উল্লেখ্য সম্প্রতি কোভিশিল্ড প্রস্তুতকারক সংস্থা অ্যাস্ট্রাজেনেকা লন্ডনের আদালতে স্বীকার করে নিয়েছে, তাঁদের ভ্যাকসিনে সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে। এই ভ্যাকসিনের কারণে থ্রম্বোসাইটোপেনিয়া সিনড্রোম বা টিটিএস নামের বিরল রোগের সম্ভাবনা রয়েছে। এই নিয়ে এই দেশে বেশ হইছই পড়ে গিয়েছে। তার ঠিক পরেই মোদীর ছবি উধাও হওয়াতে দানা বেঁধেছে রহস্য। ভোটের মুখে আদর্শ আচরণ বিধি নাকি বিতর্কের ভয়ে নিজেকে সরিয়ে নিলেন প্রধানমন্ত্রী, তা নিয়েও চলছে এক জোর জল্পনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *