কেন্দ্রীয় বাহিনী নিয়ে হাইকোর্টের কড়া নির্দেশ বিধাননগরে পুরভোটে , আদালত বেঁধে দিল ১২ ঘণ্টার সময়ও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিধাননগর পুরসভা ভোটে কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করা হবে কিনা কলকাতা হাইকোর্ট সময়সীমা বেঁধে দিল তা নিয়ে সিদ্ধান্ত নিতে। রাজ্যের মুখ্যসচিবের সঙ্গে নির্বাচন কমিশনকে বৈঠকে বসতে হবে ১২ ঘণ্টার মধ্যে। ৪৮ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নিতে হবে বলে কলকাতা হাইকোর্ট নির্দেশিকায় জানিয়েছে।

বিধাননগরে পুর নির্বাচন ১২ ফেব্রুয়ারি।কলকাতা হাইকোর্টে রাজ্য বিজেপি মামলা করেছিল বিধাননগরে রাজ্যপুলিশ দিয়ে পুরভোট করানোর প্রবল আপত্তি জানিয়ে। আজ ছিল সেই মামলার শুনানি। তাতে কলকাতা হাইকোর্টের পক্ষ থেকে বেঁধে দেওয়া হয়েছে ৪৮ ঘণ্টা সময়সীমা। কলকাতা হাইকোর্টের পক্ষ থেকে জানানো হয়েছে ১২ ঘণ্টার মধ্যে রাজ্যের মুখ্যসচিব এবং ডিজির সঙ্গে বৈঠকে বসতে হবে নির্বাচন কমিশনকে। সেখানে তাঁদের বাহিনী নিয়ে চিন্তা ভাবনা করে সিদ্ধান্ত গ্রহণ করতে হবে ।

প্রথম থেকেই বঙ্গ বিজেপি বিরোধিতা করে আসছিল তিন পুরসভার ভোটে রাজ্য পুিলশ দিয়ে ভোট করানোয়। কলকাতা হাইকোর্ট কলকাতা পুরসভার ভোটে সেই আবেদন খারিজ করে দিয়েছিল ।রাজ্যপুলিশ দিয়ে ভোট করানোর কথা বলা হয়েছিল। কিন্তু অশান্তি চরমে উঠতে পারে বিধাননগর পুরসভা ভোটে, এই আশঙ্কা করে বঙ্গ বিজেপি কলকাতা হাইকোর্টে ফের মামলা করে। বঙ্গ বিজেপি কিছুটা স্বস্তিতে সেই মামলার শুনানিতে। কারণ বাহিনী নিয়োগ করা নিয়ে এখনই খারিজ হয়নি বিজেপির অভিযোগ । উল্টে কমিশনকে কড়া নির্দেশ দিয়েছে হাইকোর্ট। ১২ ঘণ্টার মধ্যে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও ডিজি কথা বলবেন বিধাননগরের সিপির সঙ্গে এবং বিধাননগরের পরিস্থিতি কী রকম রয়েছে, সিদ্ধান্ত নিতে হবে তা পর্যালোচনা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *