রাজধানী সরগরম মঙ্গলেই ,কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী শুভেন্দুর সঙ্গে সাক্ষাৎ করবেন অভিষেকদের পূর্বে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আজ, মঙ্গলবার সরগরম রাজধানী। আবাস যোজনা, ১০০ দিনের কাজ-সহ কেন্দ্রীয় প্রকল্পগুলির বকেয়া পাওনার দাবিতে দিল্লির যন্তর মন্তরে সভা করবে তৃণমূল। অন্যদিকে, বিশেষ দলীয় কর্মসূচি নিয়ে সোমবার রাতেই দিল্লি পৌঁছেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সকাল ১১টা ও বিকাল ৪টেয় তাঁর বিশেষ কর্মসূচি আছে বলে সূত্রের খবর। কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতির সঙ্গেও সাক্ষাৎ করবেন তিনি। অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূল প্রতিনিধিদের সঙ্গে দেখা করার আগেই শুভেন্দুকে সময় দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। যা নিয়ে চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূল নেতৃবৃন্দ দিল্লি পৌঁছনোর পর সোমবারই রাজধানীতে পৌঁছে যান বাংলার বিজেপি সাংসদ, বিধায়করা। কেন্দ্র বকেয়া টাকা দিচ্ছে না অভিযোগে যখন অভিষেক সোচ্চার হয়েছেন, তখন পাল্টা দফায়-দফায় সাংবাদিক বৈঠক করে সেই অভিযোগ নস্যাৎ করার চেষ্টা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী-সহ বাংলার বিজেপি নেতৃবৃন্দ। এবার যন্তর মন্তরে তৃণমূলের বড় কর্মসূচির দিন শুভেন্দুর রাজধানীতে উপস্থিতি এবং সাধ্বী নিরঞ্জন জ্যোতির সঙ্গে সাক্ষাৎ বিশেষ তাৎপর্যপূর্ণ হয়ে উঠতে চলেছে। তাহলে কী অভিষেককে ঠেকাতে এবার ঢাল হিসাবে দাঁড় করানো হচ্ছে শুভেন্দুকে? এমন প্রশ্নও উঠছে।

কেন্দ্রের বকেয়া টাকা না পাওয়ার জন্য সোমবারই বাংলার বিজেপি নেতৃবৃন্দের দিকে অভিযোগের আঙুল তুলেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, “আমরা পাওনা টাকা নিতে এসেছি, আর বিজেপি সাংসদরা টাকা আটকাতে এসেছে। এর আগেও বিজেপি সাংসদরা টাকা ছাড়তে বারণ করেছিল কেন্দ্রকে।” স্বাভাবিকভাবেই তৃণমূল প্রতিনিধিদের আগে গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রীর সঙ্গে শুভেন্দুর সাক্ষাৎ নিয়ে নানান প্রশ্ন উঠছে।

অন্যদিকে, রাজঘাটে তৃণমূল সাংসদদের শান্তিপূর্ণ ধরনা কর্মসূচি ঘিরে গণ্ডগোলের আশঙ্কা দেখা দিয়েছিল। দিল্লি পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী সৌজন্যতা দেখায়নি, জোর করে তৃণমূল কর্মীদের উঠিয়ে দেয় বলে অভিযোগ অভিষেকের। এবার যন্তর মন্তরে, যেখানে শয়ে-শয়ে বাংলার মানুষ পাওনা টাকার দাবিতে কেন্দ্রের বিরুদ্ধে জমায়েত করবেন, সেখানে দিল্লি পুলিশ কী করবে, তা নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে। যদিও সাধারণ মানুষের গায়ে হাত পড়লে ‘পরিণতি ভয়ঙ্কর হবে’ বলে হুঁশিয়ারি দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রকে রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়ে তিনি বলেন, “মাটি তোমার, জায়গা তোমার, রেফারি তোমার। তোমার মাটিতে দাঁড়িয়ে চ্যালেঞ্জ করছি, তৃণমূলকে মারুন। আমাদের গায়ে হাত পড়লে মেনে নেব। কিন্তু, কাল যদি একটা সাধারণ মানুষ , জব কার্ড হোল্ডারদের গায়ে আঁচড় পড়ে তার ফল খারাপ হবে। বিজেপি যে ভাষা বোঝে সেই ভাষায় উত্তর দিতে জানি।” সবমিলিয়ে, মঙ্গলের সকাল থেকেই রাজধানীতে উত্তেজনার পারদ তুঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *