রাজ্যপাল ভোট বন্ধ করতে চাইছেন আদালতের সঙ্গে যোগসাজশ করে ’, বিস্ফোরক অভিযোগ মন্ত্রী পার্থ ভৌমিকের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পঞ্চায়েত নির্বাচন নিয়ে যখন কমিশন-রাজভবন সংঘাত তুঙ্গে, তখন রাজ্যপালের বিরুদ্ধেই বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্যের সেচমন্ত্রী পার্থ ভৌমিক। নির্বাচন যাতে না হয়, তার জন্য রাজ্যপাল আদালতের সঙ্গে যোগসাজশ করছেন, এমনই মন্তব্য করেছেন তিনি। মন্ত্রীর এই মন্তব্যের নিন্দা করেছে বিজেপি। সম্প্রতি নির্বাচনে রাজ্য নির্বাচন কমিশনারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে কলকাতা হাইকোর্ট। প্রয়োজনে নতুন নির্বাচন কমিশনার নিয়োগ করা হবে, এমন বার্তাও দেওয়া হয়েছে। অন্যদিকে, কমিশনারের জয়েনিং রিপোর্ট ফেরত পাঠিয়েছেন রাজ্যপাল। এই পরিস্থিতির মধ্যেই মন্ত্রীর মন্তব্যে ক্রমশ বাড়ছে বিতর্ক।

বৃহস্পতিবার হাওড়ার জগৎবল্লভপুরে এক কর্মী সম্মেলনে যোগ দিয়েছিলেন পার্থ ভৌমিক। কর্মসূচি শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে গিয়ে রাজ্যের সাংবিধানিক প্রধান সম্পর্কে এমন মন্তব্য করেন তিনি। ভোট সংক্রান্ত মামলায় উলুবেড়িয়া ১ নম্বর ব্লক বিডিও-র বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সেই বিষয়ে প্রশ্ন করা হলে পার্থ ভৌমিক বলেন, “রাজ্যপাল বিজেপির এজেন্ট হিসেবে কাজ করছেন।” তাঁর দাবি, ৭৮ হাজার বুথের মধ্যে মাত্র ৫০টি বুথে গণ্ডগোল হয়েছে, আর সেটার ভিত্তিতেই অশান্তির তত্ত্ব সামনে আনছেন বিরোধীরা। বাকি বুথগুলিতে মানুষ শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে চাইছেন বলেও মন্তব্য করেছেন তিনি।রাজ্যপাল সম্পর্কে মন্ত্রী আরও বলেন, “রাজ্যপাল কোর্টের সঙ্গে যোগসাজস করে চেষ্টা করছেন, যাতে পঞ্চায়েত নির্বাচনটা না হয়, মানুষ যাতে তাঁর গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে না পারেন।”

এই মন্তব্যের পর মন্ত্রী পার্থ ভৌমিক তথা তৃণমূলকে তীব্র কটাক্ষ করেছে বিজেপি। বিজেপির রাজ্য সম্পাদক উমেশ রাই বলেন, “পার্থ ভৌমিক যে কথাগুলো বলেছেন, তার থেকেই বোঝা যাচ্ছে তাঁর মানসিক অবস্থা কী। রাজ্যপাল সম্পর্কে এমন কথা বলছেন। তৃণমূলের নেতারা ভেবে দেখছেন না যে কেন নির্বাচনে কোর্টকে হস্তক্ষেপ করে কেন্দ্রীয় বাহিনী আনতে হচ্ছে।” বিজেপি নেতার দাবি, যে বিরুদ্ধে বলবে, তাকেই নিশানা করবে তৃণমূল। “আদালতে উপরে আস্থা রাখতে হবে”, বলেও মন্তব্য করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *