এক চিমটি লবণ ঘর মোছার জলে, কেটে যাবে আপনার অর্থাভাব, তবে মনে রাখতেই হবে এই বিষয়গুলির দিকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাস্তুর এমন অনেক নিয়ম আছে যা মানলে সংসারে সুখ সমৃদ্ধি আসে এবং অর্থ সংকট দূর হয়। বাস্তুমতে সংসারে অর্থের অনটন কাটাতে লবণের প্রচুর গুণাগুণ রয়েছে। জানলে অবাক হবেন যে লবণ দিয়ে ঘর মোছা বাস্তুমতে অত্যন্ত ভালো। এর ফলে ঘরে ইতিবাচক শক্তি বৃদ্ধি পায় পরিবারের সদস্যদের সমস্যা দূর হতে সাহায্য করে। ঘরে লবণ জলের ঘর মোছার আগে কিছু বিষয় মাথায় রাখা খুবই জরুরী। চলুন জেনে নেওয়া যাক লবণ জলে মোছার সময় কি কি বিষয় মাথায় রাখা উচিত।

লবন আমাদের জীবনে খুবই গুরুত্বপূর্ণ। কোনো দিন খাবারে লবন কম থাকলে তার খাবারের স্বাদ ঠিক হয় না। আমাদের খাবারে যেভাবে লবনের বিশেষ গুরুত্ব রয়েছে। তেমনই বাস্তুশাস্ত্রে লবনের প্রতিকারের বিশেষ গুরুত্ব রয়েছে। বাস্তু শাস্ত্রে লবণ সংক্রান্ত অনেক প্রতিকারের কথা বলা হয়েছে। তবে সবচেয়ে সহজ সমাধান হলো লবণ জল দিয়ে মুছে ফেলা। আপনি যদি প্রতিদিন নোনা জল মুছতে না পারেন তবে অবশ্যই সপ্তাহে একবার বা দুবার করবেন। যাতে আপনার ঘরের সমস্ত নেতিবাচক শক্তি দূর হবে। তবে এবার দেখে নেওয়া যাক কি কি বিষয় মাথায় রাখতে হবে।

বাস্তু মতে দুপুর ১২ টার পরে ঘর মোছা একেবারেই ঠিক নয় এবং ঘর মোছার জলে সামান্য লবণ দিতে হবে। এছাড়া সন্ধের সময়তে লবণ দিয়ে ঘর মোছা যাবে না। বাস্তু শাস্ত্র মতে লবণ সম্পদ বাড়াতে সাহায্য করে। লবণের জল দিয়ে ঘর মুছলে ঘরের নেতিবাচক শক্তি দূর হয়। এর পাশাপাশি বাড়ির সদস্যরা মানসিক শান্তি পায় এবং ঝামেলা থেকে মুক্তি পায়। ঘরে নুন জল দিয়ে মুছলে ঘরে সুখ-সমৃদ্ধি বাড়ে। লবণ দিয়ে ঘর মুছতে বালতিতে জল ভরতে হবে তারপর এই জলে দুই-তিন টেবিল চামচ গুঁড়ো লবণ মিশিয়ে নিতে হবে। এবার এই জল দিয়ে পুরও ঘর মুছতে হবে। লবণ দিয়ে ঘর মোছার সময়ে মনে রাখতে হবে যে জলে লবণ মেশানোর সময় কোনও বাইরের লোক যেন তা দেখতে না পায়। এমনকি ঘর পরিষ্কারের জন্য যদি আপনার কোন হেলপার থাকে তাহলে মোছার জলেতে লবন মেশানোর সময় সে যেন না দেখে তাহলে অধিক উপকার পাওয়া যায়। আসলে এমনটা বিশ্বাস করা হয় যে এ কাজটি করার সময় যদি বাইরের কাউকে দেখা যায় তবে এই প্রতিকারের কোনো প্রভাব নেই।

অন্যদিকে মনে রাখতে হবে লবণ দিয়ে ঘর মোছার পর ভুলেও অবশিষ্ট জল ঘরে ফেলে দেবেন না। মোছার জল সব সময় বাড়ির বাইরের ড্রেনে ফেলতে হবে। এমনটা বিশ্বাস করা হয় যে সেই জল ঘরে ফেলে দিলে নেতিবাচক শক্তি ঘরেই থাকে। একটা কথা মনে রাখতে হবে যে বৃহস্পতিবার বাড়িতে নোনা জল দিয়ে একেবারেই মোছা উচিত নয়। অন্যদিকে মঙ্গলবার এবং রবিবার জলে লবন দিয়ে মোছা উচিত নয়। এছাড়া অনেক সময় বাড়িতে বাস্তু ত্রুটির কারণে মানুষ সমস্যায় পড়েন। এমন পরিস্থিতিতে আপনি চাইলে আপনার বাথরুমের একটি শিশিতে লবণ রাখুন। কথিত আছে যে এটি করলে আপনার বাড়ির ভেতরের বাস্তুদোষ দূর হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *