রাজ্যে হতে চলেছে আরও নতুন ১১টি থানা, কোথায় কোথায় হচ্ছে জেনে নিন এক ঝলকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার আরও ১১ টি থানা বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি আরও সুদৃঢ় করতে।রীতিমতো সীলমোহর পড়েছে সম্প্রতি রাজ্য মন্ত্রিসভার বৈঠকে নতুন থানা তৈরির সিদ্ধান্তে । আর এই ১১ টা থানার মধ্যে বারাকপুর মহকুমায় রয়েছে ৮ টি থানাই। বাকি তিনটি থানার মধ্যে একটি প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের বাড়ি কীর্ণাহারে, এদিকে মন্ত্রিসভায় সিদ্ধান্ত গৃহীত হয়েছে রাজ্যে জঙ্গি কার্যকলাপ ও নাশকতা ঠেকাতে এসটিএফের অধীনে দু’টি থানা করারও। পাশাপাশি নতুন ৭৭৯টি পদ বাড়ছে রাজ্য পুলিশেও।

মন্ত্রীসভার বৈঠকে বারাকপুর মহকুমায় যে আটটি থানা তৈরি হবে সেগুলি হল, হালিশহর, নাগেরবাজার, দক্ষিণেশ্বর, কামারহাটি, জেটিয়া, শিবদাসপুর, বাসুদেবপুর এবং মোহনপুর। যেমন হালিশহর থানা তৈরি হচ্ছে বীজপুর থানা ভেঙে। আবার দমদমে নাগেরবাজার থানা তৈরি হচ্ছে। ব্যস্ততম নাগেরবাজার মোড়ে কামারডাঙা ফাঁড়ি রয়েছে। সেখানেই তৈরি হবে ওই থানা। সাধারণ মানুষের খুব সুবিধা হবে এই গুরুত্বপূর্ণ মোড়ে ওই থানা তৈরি হওয়ায় । বর্তমানে দমদম থানায় আসতে খুবই অসুবিধা হয় দমদম স্টেশন, শ্যামনগর, জ’পুর প্রভৃতি এলাকা থেকে। স্থানীয়দের সুবিধা হবে নাগেরবাজারে নতুন থানা তৈরি হলে।

আবার এদিকে বেলঘরিয়া থানা ভেঙে কামারহাটি ও দক্ষিণেশ্বর থানা তৈরি হচ্ছে। বেলঘরিয়া থানা এলাকা এত বড় যে খুবই দরকার ছিল এটিকে দু’টুকরো করা। কামারহাটি এলাকার জন্য আলাদা থানা তৈরি হওয়ায় সুবিধা হবে সেখানকার বাসিন্দাদেরই। এমনকি সেখানেও রয়েছে একটি ফাঁড়ি। এভাবেই আটটি থানা ভেঙে তৈরি করা হচ্ছে আরও আটটি নতুন থানা।এর ফলে ব্যাপক সুবিধা হবে পুলিশ প্রশাসনের কাজেরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *