রাজ্য মন্ত্রিসভার বৈঠকে গৃহীত হল রাজ্য পুলিসে প্রচুর মহিলা নিয়োগের সিদ্ধান্ত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্য সরকার মহিলা কনস্টেবল নিয়োগ করতে চলেছে রাজ্য পুলিসের বিভিন্ন পদে। কোন কোন পদে নিয়োগ করা হবে তা চূড়ান্ত করা হয় সোমবার রাজ্য মন্ত্রিসভার বিশেষ বৈঠকে। এদিন সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে নিয়োগ করা হবে মোট ২০২০ জন মহিলা কনস্টেবল। তার মধ্যে উইনার্স বিভাগে ১৪২০ জন , ৬০০ জনকে গোয়েন্দা বিভাগে এবং স্পেশাল হোমগার্ড হিসেবে জঙ্গলমহলে নিয়োগ করা হবে ১০৫ জন মহিলাকে। এর মধ্যে ৪৮ টি শূন্যপদে নেওয়া হবে প্রাক্তন মাওবাদীদের। বাকি পদে সিদ্ধান্ত নেওয়া হয়েছে মাওবাদী পরিবারের ছেলে মেয়েদের নিয়োগ করারও ।

মুখ্যমন্ত্রী মূলত এগিয়ে চলেছেন আইন শৃঙ্খলা ব্যবস্থাকে আরও মজবুত করার লক্ষ্যে । তাঁর সাম্প্রতিক জঙ্গল মহল সফরে ঘোষণা করেছিলেন মাওবাদীদের উন্নয়নের মূল স্রোতে ফেরাতে এবং আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে তাঁদের পরিবারের ছেলেমেয়েদের স্পেশাল হোমগার্ড বাহিনীতে নিয়োগের কথা। সেইমতোই জঙ্গলমহলে মাওবাদী পরিবারের ছেলে মেয়েদের নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে স্পেশাল হোমগার্ড হিসেবে।

বরাবরই মুখ্যমন্ত্রী বলেন মহিলাদের স্বাবলম্বী হওয়ার কথা। যাতে রাজ্যের মহিলারা উপার্জন করতে পারেন, সব সময় বলেছেন সে কথা। এমনকি রাজ্যের বিভিন্ন দফতরে সুযোগ করে দিয়েছেন মহিলাদের কাজেরও। সার্বিকভাবে মমতা বন্দ্যোপাধ্যায় নজর দিয়েছেন মহিলা সুরক্ষার দিকেও । মহিলাদের জন্য একাধিক প্রকল্প চালু করেছেন। এবার মহিলাদের জন্য বিপুল কর্মসংস্থান রাজ্যে। মহিলা কনস্টেবল পদে একসঙ্গে নিয়োগ হতে চলেছে দুই হাজার কুড়ি জন মহিলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *