রেশন পরিষেবা বন্ধের হুঁশিয়ারি ডিসেম্বর থেকেই, অবশেষে চরম সিদ্ধান্তের পথে বাংলার রেশন ডিলাররা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ডিসেম্বর মাস থেকে রেশন পরিষেবা চালানো বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশনের। দাবি-দাওয়া পূরণ না হলে আগামী মাস থেকেই রেশন পরিষেবা বন্ধ করে দেওয়ার চরম হুঁশিয়ারি দিয়ে রাখলেন সংগঠনের জেনারেল সেক্রেটারি বিশ্বম্ভর বসু। শুক্রবার বিকেলে সাংবাদিক বৈঠক করে এই সিদ্ধান্তের কথা জানালেন তিনি। বললেন, “আমাদের রাজ্য কমিটির বর্ধিত সভায় সিদ্ধান্ত হয়েছে, সমস্যাগুলি না মিটলে, ডিসেম্বর মাস থেকে বাংলার রেশন ডিলাররা রেশন পরিষেবা থেকে সরে দাঁড়াব।”

অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশনের জেনারেল সেক্রেটারির বক্তব্য, কেন্দ্রীয় সরকার বর্তমান বাজারদর অনুযায়ী সরকারি কর্মচারীদের মহার্ঘভাতা বাড়াচ্ছে। কিন্তু রেশন ডিলারদের কমিশন সমান তালে বাড়ানো হচ্ছে না বলেই ক্ষোভ তাঁর। বললেন, “২০২২ সালের এপ্রিলে ২০ টাকা বাড়িয়েছে কেন্দ্র। কিন্তু সেটায় আমাদের হচ্ছে কি না, সেটা দেখার সময় এখনও কেন্দ্রীয় সরকার পায়নি।” একইসঙ্গে রাজ্য সরকারের বিরুদ্ধেও একরাশ ক্ষোভ রয়েছে তাঁদের। রাজ্য সরকারের কাছে বহুবার দরবার করে কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ বিশ্বম্ভর বসুর।

রাজ্যের কাছে প্রচুর বকেয়া জমে রয়েছে বলে অভিযোগ অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশনের। করোনার সময় রাজ্য সরকারের তরফে বিনা পয়সায় রেশন দেওয়ার কথা ঘোষণা করে দিয়েছিল। তখন ডিলাররা টাকা দিয়ে কেনা রেশন সামগ্রী বিনা পয়সায় বিলি করেছিল। কিন্তু সেই টাকা এখনও বকেয়া পড়ে রয়েছে বলে অভিযোগ বিশ্বম্ভর বসুর। তাঁর দাবি, বকেয়া টাকা অবিলম্বে মিটিয়ে দিতে হবে। এর পাশাপাশি রেশন সামগ্রীর হ্যান্ডলিং লসের টাকাও অনেক ক্ষেত্রে ঠিকঠাক পাওয়া যায় না বলে অভিযোগ সংগঠনের জেনারেল সেক্রেটারির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *