লটারির নাম করে লক্ষ লক্ষ টাকা জালিয়াতির অভিযোগ উঠলো রায়গঞ্জে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : লটারির নাম করে লক্ষ লক্ষ টাকা জালিয়াতি চক্রের অভিযোগে রায়গঞ্জ থানার পুলিশ গ্রেপ্তার করলো দুইজনকে ।পুলিশসূত্রে জানা গিয়েছে ধৃত একজনের নাম মহম্মদ জাহাঙ্গীর অপরজনের নাম জানা যায়নি। জাহাঙ্গীরের বাড়ি মালদা জেলার সামসি এলাকায়। ওই চক্র-র সঙ্গে আরও কেউ যুক্ত আছে কি না তাও তদন্ত করছে রায়গঞ্জ থানার পুলিশ। মূলত গ্রামবাসীদের চেষ্টাতেই পুলিশ ওই ব্যাক্তি গ্রেপ্তার করতে পারে ।স্থানীয়সূত্রে জানা গিয়েছে, কয়েকজন মিলে রায়গঞ্জ থানার বিরঘই গ্রাম পঞ্চায়েতের জয়নগর এলাকার একটি বারোয়ারী পুজো কমিটির নামে একটি লটারি খেলা চালু করেছিল ।

স্থানীয় কাউকে না বলে বাইরের জেলার কিছু ব্যাক্তি এসে ওই কমিটির নামে খেলার টিকিট বিক্রি করে। প্রতিটি টিকিটের মূল্য ছিল ৫০ টাকা। ১ লক্ষ টিকিটের খেলা হবে বলে টিকিটের মধ্যে উল্লেখ করা ছিল। এ ছাড়াও এই লটারির টিকিট রায়গঞ্জ থানার বিভিন্ন এলাকার একাধিক মানুষ কেনে। একটি গাড়ি করেও জয়নগর এলাকায় লটারি টিকিট বিক্রি করতে যায় অভিযুক্তরা । ওই লটারি টিকিট সন্দেহ জাগে দেখে স্থানীয় মানুষের মধ্যে । তাদের গ্রামের একটি মন্দিরের নাম করে ছাপানো এই লটারির টিকিট তারা দেখতে পায়।

স্থানীয় বাসিন্দাদের ওই লটারি টিকিট দেখে সন্দেহ হলে তাদেরকে জিজ্ঞাসাবাদ শুরু করে করলে তারা ঠিক মতো কোনো সদুত্তর দিতে না পারায় স্থানীয় মানুষেরা তাদের গাড়িটিকে আটক করতে গেলে গাড়িতে থাকা দুইজন পালিয়ে গেলেও গাড়ির চালক ও লটারি খেলার এক পান্ডা মহম্মদ জাহাঙ্গীরকে আটক করে স্থানীয় বাসিন্দারা, খবর পাঠানো হয় পুলিশএর কাছে ।খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে রায়গঞ্জ থানার পুলিশ। ওই পান্ডাকে পুলিশের সামনেই মারধর করে উত্তেজিত এলাকার স্থানীয় বাসিন্দারা। কোন রকম ভাবে ওই জাহাঙ্গীরকে থানায় নিয়ে আসা হয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এদের সাথে যারা জড়িত আছে পুলিশ তাদের খোঁজেও বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *