ফ্লিপকার্ট ব্যাপক লগ্নি করতে চলেছে বাংলায়, থাকছে বহু কর্মসংস্থানের সম্ভাবনাও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যপাধ্যায় মরিয়া রাজ্যের শিল্প পরিবেশকে ফিরিয়ে আনতে। ইতিমধ্যেই লগ্নির পরিবেশ ফিরিয়ে আনতে একগুচ্ছ সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। প্রত্যেক বছর ঘটা করে বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন করার পাশাপাশি ইতিমধ্যে বেশ কয়েকটি বিদেশ সফরও করে এসেছেন এ রাজ্যের প্রশাসনিক প্রধান। লক্ষ্য একটাই, যেভাবেই হোক শিল্প নিয়ে আশা।রাজারহাট নিউ টাউনে সিলিকন ভ্যালি তৈরি করা হচ্ছে বিশাল একর জায়গা নিয়ে। ইতিমধ্যে সেখানে আসছে চলেছে রিলায়েন্স থেকে শুরু করে আরও বেশ কয়েকটি নামি দামি সংস্থা।তবে এখানেই শেষ নয়।

বাংলায় বিপুল বিনিয়োগ করতে চলেছে অনলাইন ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট। নদিয়ার হরিণঘাটায় এই সংস্থা তৈরি করতে চলেছে লজিস্টিক হাব। আর তা তৈরি করতে ইতিমধ্যে ইনস্টাকার্ট সার্ভিসেস প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থার সঙ্গে চুক্তিও করছে রাজ্য সরকার। আর এজন্যে হরিণঘাটায় রাজ্য সরকার ৩৫৮ একর জমির মধ্যে ১০০ একর জমিও দিয়েছে । ইনস্টাকার্ট সার্ভিসেস প্রাইভেট লিমিটেড তৈরি করবে রাজ্যের অন্যতম বৃহৎ এই লজিস্টিক হাব। আর এই হাব তৈরি করতে প্রায় ১ হাজার কোটি টাকা খরচ হবে জানা গিয়েছে। এই পরিমাণ বিনিয়োগ যা রাজ্যের শিল্পের ভাবমূর্তিকে আরও একধাপ এগিয়ে দেবে বলে মনে করছেন রাজনৈতিকমহল এর একাংশ।

পাশাপাশি রাজ্যে শিল্পে এই পরিমাণ বিনিয়োগের সঙ্গে সঙ্গে বৃদ্ধি পাবে কর্মসংস্থানও । বিশাল এই লিজিস্টিক হাব তৈরি হলে কর্মসংস্থানও বিপুল হরে বাড়বে বলে মনে করছে নবান্ন। এই বিষয়ে অর্থমন্ত্রী অমিত মিত্র আগেই জানিয়েছেন, হাব তৈরি হলে কর্মসংস্থান হবে ১৮৩১০ জনের। পাশাপাশি পরোক্ষভাবে আরও কয়েক হাজার মানুষের কর্মসংস্থানের রাস্তাও খুলে যাবে বলে মনে করা হচ্ছে। আগামী ছয়মাসের মধ্যেই কাজ শুরু হয়ে যাবে ফ্লিপকার্টের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *