সংক্রমণ ক্রমশ লাগামছাড়া , কলকাতায় ফের ফিরতে চলেছে মাইক্রো কন্টেনমেন্ট জোন-সেফ হোম

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : করোনা ক্রমশ কাঁপুনি ধরাচ্ছে ভোটমুখী বাংলায়। এমনকি আক্রান্তের সংখ্যাও বাড়ছে হু হু করে। গোটা রাজ্যের মধ্যে করোনার সবথেকে ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে শহর কলকাতা। পরিস্থিতি মোকাবিলায় ফের মাইক্রো কন্টেনমেন্ট জোন , সেফ হোম ফের ফিরতে চলেছে শহরে। রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী সবেচেয়ে বেশি করোনার সংক্রমণ ছড়াচ্ছে কলকাতার আবাসনগুলিতেই।

এদিকে ইতিমধ্যেই নবান্নের তরফে কলকাতা পুরনিগমকে তৎপরতা বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে শহর কলকাতায় করোনার সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে। শহরের যে এলাকাগুলিতে সংক্রমণ ক্রমাগত বাড়ছে সেগুলিকে চিহ্নিত করতে বলা হয়েছে মাইক্রো কন্টেনমেন্ট জোন হিসেবে। ইতিমধ্যেই সতর্ক করে দেওয়া হয়েছে কলকাতা পুরসভার সব বরোগুলিকেই ।

কোন কোন এলাকা থেকে সংক্রমণ দ্রুত ছড়াচ্ছে উপযুক্ত ব্যবস্থা নিতে বলা হয়েছে সেগুলি দ্রুততার সঙ্গে চিহ্নিত করে। কলকাতার বরো ধরে ধরে করোনা-চিত্রের সার্বিক একটি রিপোর্ট পাঠানো হয়েছে পুরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে। সেই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, যে করোনা সবচেয়ে বেশি মাত্রায় ছড়াচ্ছে কলকাতার আবাসনগুলি এবং জনবহুল বাজারগুলি থেকেই। তবে সংক্রমণ মোকাবিলায় পুরসভার কর্মীরা পুরোদমে কাজ করে চলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *