সত্যি না ‘মিথ্যা ’সন্দেশখালির ভাইরাল ভিডিয়ো? অবশেষ মুখ খুললেন সন্দেশখালির বাঘ শেখ শাহজাহান

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভোটের মাঝেই ভাইরাল হয়েছে সন্দেশখালি সম্পর্কিত একটি ভিডিয়ো। যে ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক স্থানীয় বিজেপি নেতা দাবি করছেন, সন্দেশখালির মহিলাদের করা অভিযোগ আসলে মিথ্য, সাজানো। টাকা নিয়ে মহিলারা ধর্ষণের অভিযোগ তুলেছিলেন বলে দাবি করা হয়েছে ভিডিয়োতে। এই ভিডিয়োকে হাতিয়ার করে একদিকে সরব হয়েছে তৃণমূল। অন্যদিকে, বিজেপি নেতারা দাবি করছেন, ওই ভিডিয়োটি মিথ্যা। সেই বিতর্কের মাঝেই এবার মুখ খুললেন সন্দেশখালি-কাণ্ডের অন্যতম অভিযুক্ত শেখ শাহজাহান।

১৪ দিনের জেল হেফাজত শেষে আজ মঙ্গলবার বসিরহাট মহকুমা আদালতে পেশ করা হয় শাজাহানকে। আদালতে প্রবেশ করার আগেই ভিডিয়ো নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয় শাহজাহানকে। প্রিজন ভ্যান থেকে নামার আগেই তিনি উত্তর দেন। বলেন, ‘ওটা ফেক না, ওটা অরিজিনাল।’ অর্থাৎ তিনি মনে করেন, গঙ্গাধর কয়াল নামে যে বিজেপি নেতার বক্তব্য ভিডিয়োতে শোনা যাচ্ছে, তা সত্যি।

মাস কয়েক আগে সন্দেশখালিতে বিস্ফোরক অভিযোগ তোলেন মহিলারা। জমি দখল সহ একাধিক অভিযোগের পাশাপাশি প্রকট হয়ে ওঠে ধর্ষণের অভিযোগ। রাতে অন্ধকার পার্টি অফিসে মহিলাদের ডেকে নিয়ে যাওয়া হত বলে প্রকাশ্যে অভিযোগ তোলেন মহিলারা। অভিযোগ ওঠে শাহজাহান ঘনিষ্ঠ নেতা শিবু হাজরা, উত্তম সর্দারের বিরুদ্ধে। বর্তমানে তিন নেতাই জেলবন্দি।

এরই মধ্য়ে গত সপ্তাহে প্রকাশ্যে আসে ওই বিতর্কিত ভিডিয়ো। একটি স্টিং অপারেশনের ভিডিয়ো ছিল সেটি। সেখানেই দেখা গিয়েছে বিজেপি নেতা গঙ্গাধর কয়ালকে। গঙ্গাধর কয়াল সেখানে দাবি করেছেন, গত ফেব্রুয়ারি-মার্চ মাসে সন্দেশখালিতে ওঠা ধর্ষণের অভিযোগগুলি সাজানো ছিল। এই ভিডিয়ো সামনে আসার পর বিজেপিকে নিশানা করেছে তৃণমূল। সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, আসল সত্যিটা সামনে এসে গিয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বক্তব্য, সন্দেশখালির ভিডিয়ো শুধু ‘ফেক’ই নয়, ‘ডিপ ফেক’ ভিডিয়ো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *