‘কংগ্রেস-আরজেডি সাজানো ঘটনা’ বলল পুঞ্চে সেনা কনভয়ের উপর হামলাকে ! চুপ রইল না বিজেপিও, চরমে উঠলো তুমুল বিতর্ক

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পুঞ্চে বায়ুসেনার কনভয়ে জঙ্গি হামলাকে ‘সাজানো ঘটনা’ বলে দাবি বিরোধীদের। লোকসভাব ভোটের মাঝেই সেনার উপরে এই হামলা চলায়, তাতেও মিশল রাজনীতির রং। পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি ও আরজেডি নেতা তেজ প্রতাপ যাদব শনিবারের এই হামলার সঙ্গে তুলনা করলেন ২০১৯ সালের পুলওয়ামা জঙ্গি হামলার। তাঁদের দাবি, পুলওয়ামার মতো শনিবার বায়ুসেনার কনভয়ে হামলাও বিজেপির ‘স্টান্ট’ নির্বাচনে জেতার জন্য। এদিকে, বিরোধী দলগুলির এই আক্রমণের পর চুপ থাকেনি বিজেপিও। তারাও সমালোচনায় সুর চড়িয়েছেন।

রবিবার পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের জলন্ধরের প্রার্থী চরণজিৎ সিং চন্নিকে পুঞ্চের জঙ্গি হামলা প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, “এগুলো সব স্টান্ট, কোনও জঙ্গি হামলা নয়। এর কোনও সত্যতা নেই। বিজেপি সাধারণ মানুষের জীবন ও তাদের মৃতদেহ নিয়ে রাজনীতি করছে। বিজেপিকে সুবিধা পাইয়ে দেওয়ার জন্য এইসব হচ্ছে… যখনই নির্বাচন থাকে, তখনই বিজেপি এইসব স্টান্ট করে, ঠিক যেমন আগেরবার পুলওয়ামার ক্ষেত্রে হয়েছিল।” অন্যদিকে, পটনায় লালু প্রসাদ যাদবের বড় ছেলে তথা আরজেডি নেতা তেজ প্রতাপ যাদবও একই সুরে বলেন, “যখনই কোনো নির্বাচন আসে, তখনই পুলওয়ামার মতো কোনো না কোনো জায়গায় ঠিক জঙ্গি হামলা হয়।”

কংগ্রেস-আরজেডির এই মন্তব্যে বেজায় চটেছে বিজেপি। যে হামলায় এক জওয়ান শহিদ হয়েছেন, আরও চারজন আহত, সেই হামলা নিয়ে রাজনীতি করায় বিজেপি সমালোচনা করে বলেছে, কংগ্রেসের মতো এত পুরনো দল ভারতীয় সেনাকে অপমান করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *