সবজি থেকে মাংসর অগ্নিমূল্যর জের ! শহরের বাজারে-বাজারে অভিযান চালাল এনফোর্সমেন্ট ব্রাঞ্চ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাজার দর একরকম আগুন! প্রতিনিয়ত দাম বাড়ছে এমনকি কাঁচা সবজি থেকে শুরু করে মাছ-মাংস সব কিছুরই। প্রসঙ্গত, লাফিয়ে লাফিয়ে বাড়ছে এমনকি পেট্রোল-ডিজেলের দামও। এদিকে আবার চাষেরও ব্যাপক পরিমানে ক্ষয়ক্ষতি হয়েছে ইয়াসের তান্ডবে। আর মুহুর্মুহু নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে এর জোড়া ফলায়। এমনকি মধ্যবিত্তেরও মাথায় হাত পড়েছে বাজারে গিয়ে। আর এই পরিস্থিতিতেই রাজ্য সরকার বিশেষ উদ্যোগী হল বাজারদর যাতে আয়ত্তের বাইরে না বেরিয়ে যায় সেই জন্য। এই কারণেই এনফোর্সমেন্ট ব্রাঞ্চ বিশেষ অভিযান চালাল শহরের বাজারগুলিতে।

বাজারদর সরেজমিনে খতিয়ে দেখতে এনফোর্সমেন্ট ব্রাঞ্চের একটি দল সকাল-সকাল হাজির হয়েছিল মানিকতলা বাজারে। বাজার পরিদর্শন করতে গিয়ে ডিসি বলেন, ‘একটু বেড়েছে একাধিক সবজি এবং মাংসের দাম। নজরদারি চলছে কলকাতা পুলিশের তরফেও । সমান দাম বেঁধে দেওয়া হচ্ছে সব জায়গায়। অবশ্য বেশ কিছু কারণও রয়েছে দাম বাড়ার ক্ষেত্রে। বৃষ্টিতে প্রচুর ক্ষতি হয়েছে সবজি এবং মুরগির। দোকানে দোকানে খুব একটা বেশি ফারাক নেই দামে।’

তবে শুধু মানিকতলা বাজারই নয়। এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা আজ পরিদর্শন করেন শহরের আরও বেশ কয়েকটি বাজারে। ক্রমশ বাড়ছে সবজির দাম, এদিকে ২৫০ টাকা ছুঁইছুই মুরগির দামও। আর এনফোর্সমেন্ট ব্রাঞ্চ বাজারগুলি পরিদর্শন করল এই পরিস্থতিতেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *