সম্পূর্ণ ভুয়ো বাংলায় ফের লকডাউনের খবর ! বিভ্রান্ত না হওয়ার পরামর্শ নবান্নের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নতুন করে ফের ছড়াচ্ছে বাংলায় করোনাভাইরাসের সংক্রমণ। এ বছরের মধ্যে গতকাল রবিবারই কোভিডে নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল সর্বাধিক,এটাও ঠিক। কিন্তু সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ কলকাতায় বা গোটা রাজ্যে লকডাউন হবে বলে যে খবর ছড়াচ্ছে তা সম্পূর্ণ ভুয়ো বলে জানাল নবান্ন। নবান্নের শীর্ষ সূত্রে আজ সোমবার বলা হয়েছে, এমন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি এখনও পর্যন্ত। এমনকি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকও এমন কোনও পরামর্শ দেয়নি এখনও পর্যন্ত। এই ধরনের ভুয়ো খবরে কেউ যেন বিভ্রান্ত না হন দেওয়া হয়েছে তারই পরামর্শ।

প্রসঙ্গত , গত বছর দেশজুড়ে জনতা কার্ফু হয়েছিল আজকের দিনেই তথা ২২ মার্চ। তার পর থেকে এখনও পর্যন্ত মলিন হয়নি দীর্ঘ দিন ঘরবন্দি থাকার স্মৃতিও। তাই অনেকে উত্‍কণ্ঠায় পড়েছেন লকডাউনের ভুয়ো খবর ছড়াতেই। তা ছাড়া ইতিমধ্যেই বিভিন্ন স্কুলে ক্লাস শুরু হয়েছে নবম শ্রেণি থেকে শুরু করে দ্বাদশ শ্রেণি পর্য্যন্ত। এদিকে ৫ মে পরীক্ষা রয়েছে সিবিএসই বোর্ডের। তা অনিশ্চিত হয়ে যাবে কিনা অনেকে ধন্দে পড়ে গেছেন এমনকি তা নিয়েও।

কিন্তু নবান্নের এক উচ্চপদস্থ আমলা আজ সোমবার বলেন, ‘যারা লকডাউনের ভুয়ো খবর ছড়াচ্ছে তারা কাজ করছে দায়িত্বজ্ঞানহীনের মতো।’ তাঁর কথায়, ‘লকডাউন যাতে না করতে হয় সে জন্যও আরও দায়িত্বশীল হতে হবে সাধারণ মানুষকেই। কোভিডের টিকাকরণ প্রক্রিয়া চলছে। গোটা জনসংখ্যার হিসাবে এখনও পর্যন্ত টিকা দেওয়া সম্ভব হয়েছে খুব কম সংখ্যক মানুষকেই। ফলে সংক্রমণ রুখতে এখনও কঠোর ভাবে মেনে চলা দরকার সামাজিক দূরত্ব বজায় রাখা, হাতের পরিচ্ছন্নতা বজায় রাখা ইত্যাদি নানা সুরক্ষা বিধি। যা মানছেন না এমনকি অনেকেই। সেই কারণেই নতুন করে বাড়ছে কোভিডের সংক্রমণ ।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *