সহবাস বিয়ের প্রতিশ্রুতি দিয়ে! শেষপর্যন্ত মকুব হল অভিযুক্তের ‘ধর্ষণের সাজা’

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : যখন সহবাস করেছিলেন, তখন দিয়েছিলেন বিয়ের প্রতিশ্রুতিও। কিন্তু এক যুবক শেষমেশ সেই প্রতিশ্রুতি রাখতে পারেননি পরিবারের প্রবল আপত্তির কারণে। যুগান্তকারী এক রায়ে অবশেষে কলকাতা হাইকোর্ট ধর্ষণের অপরাধে তাঁর সাজা মকুব করলো।

জানা গিয়েছে, অভিযুক্তের নাম সাদ্দাম হোসেন। তার বাড়ি, উত্তর দিনাজপুরের ইসলামপুরে। তিনি এক তরুণীর সঙ্গে এমইনকি সহবাসও করেছিলেন বিয়ের প্রতিশ্রুতি দিয়ে। পরে অন্তঃসত্ত্বা হয়ে পড়লে, সাদ্দাম তাঁকে আর বিয়ে করতে রাজি হননি। ওই তরুণী অবশেষে থানায় অভিযোগ দায়ের করেন। এদিকে পুলিসও তদন্ত নামে ধর্ষণের অভিযোগে মামলা রুজু করে। শেষমেশ ইসলামপুরের অতিরিক্ত জেলা দায়রা আদালত ২০১৫ সালে সাদ্দাম হোসেনকে দোষী সাব্যস্ত করে। বিচারক তাঁকে ১০ বছরের কারাদণ্ড দেন। সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানাও।

কিন্তু সাদ্দাম কলকাতা হাইকোর্টে আবেদন করেন নিম্ম আদালতের রায়কে চ্যালেঞ্জ করে। বিচারপতি জয়মাল্য বাগচি ও বিভাস পট্টনায়েকের ডিভিশন বেঞ্চ-এ এমনকি দীর্ঘদিন ধরে মামলাটির শুনানি চলেছে । শেষপর্যন্ত হাইকোর্ট খারিজ করে দিল নিম্ম আদালতের রায়েকেই। কিন্তু কেন? এক্ষেত্রে ডিভিশন বেঞ্চের মতে, ঘটনাটি যে সময়ে ঘটেছিল, সেই সময় সহবাসে সম্মতি দেওয়ার বয়স হয়ে গিয়েছিল অভিযোগকারীর। সহবাস হয়েছিল এমনকি উভয়ের সম্মতিতেই। দু’জনে রাজি ছিলেন এমনকি বিয়ে করতেও। কিন্তু ওই তরুণী অন্তঃসত্ত্বা হওয়ার পর যুবকের পরিবারের লোকেরা তাদের বিয়েতে প্রবল আপত্তি তোলেন। আর সেকারণেই সাদ্দাম প্রতিশ্রুতি রক্ষা করতে পারেননি। তার মানে এটা নয় যে, তাঁর ব্যক্তিগতভাবে বিয়ে করার কোনো ইচ্ছা ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *