সাফল্য জটিল অস্ত্রোপ্রচারে , চিকিৎসকদের ‘জীবন দান’ আহত যুবককে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এক চিকিৎসক যুবককে নতুন জীবন দান করলেন জটিল স্পেলেনেকটমি অপারেশনের মাধ্যমে রোগীর পেট থেকে দু লিটার রক্ত বের করে। অভাবনীয় এই ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির সুপার স্পেশালিটি হাসপাতালে। সরকারি হাসপাতাল নিয়ে চারিদিকে যখন হেলাছেদা অবস্থা তখন জলপাইগুড়ির এই সুপার স্পেশালিটি হাসপাতাল সকলকে একরকম তাঁক লাগিয়ে দিল অত্যন্ত জটিল স্পেলেনেকটমি অপারেশনে করে।

আরও জানা গিয়েছে, সম্প্রতি ধূপগুড়িতে পথ দুর্ঘটনায় মারাত্মক ভাবে জখম হয়ে ময়নাগুড়ি ব্যাঙকান্দি এলাকার বাসিন্দা অবিনাশ রায় চিকিৎসাধীন ছিলেন জলপাইগুড়ির সুপার স্পেশালিটি হাসপাতালে। তিনি গাড়ি থেকে ছিটকে রাস্তার পাশে মজুত করে থাকা পাথরের ওপরও এমনকি পড়ে যান দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষর ফলে।তাঁর চোটও লাগে মাথা সহ সারা শরীরে। এরপর তিনি জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন গত ১২ দিন ধরেই।

ক্রমাগত চিকিৎসার ফলে তার অন্যান্য সমস্যা কমলেও তাঁর পেটের ভিতরের অনবরত রক্ত ক্ষরন কোনও ভাবেই বন্ধ করা যাচ্ছিলনা। যারফলে ফুলে যাচ্ছিলো তাঁর পেট। এরপর চিকিৎসকরা তার পেটে স্ক্যান করলে অবশেষে দেখতে পান ক্রমশ রক্ত ক্ষরন হচ্ছে তাঁর প্লিহা থেকে। তখন চিকিৎসকেরা সিদ্ধান্ত নেন কেটে বাদ দিতে হবে ওই রোগীর প্লিহা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *