কেন্দ্রীয় সরকার বন্ধ করল Covid যোদ্ধাদের জীবনবিমা প্রকল্প

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গোটা দেশ একরকম বিপর্যস্ত করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপটে। দেশে নতুন কোভিড আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই আড়াই লক্ষ ছাড়িয়েছে। প্রায় দেড় হাজার পেরিয়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা। ডাক্তার-নার্সরা একরকম হিমশিম খাচ্ছেন কোভিড রোগী সামলাতে।অথচ এরই মধ্যে কেন্দ্রীয় সরকার বন্ধ করে দিল ‘কোভিড-যোদ্ধা’ ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মীদের জন্য ৫০ লক্ষ টাকার জীবনবিমার প্রকল্প।

প্রাথমিক ভাবে ২০২০ সালের ৩০ মার্চ থেকে এই বিমার সুবিধা চালু হয় তিন মাসের জন্য। কিন্তু পরে তার মেয়াদ বাড়িয়ে করা হয় ২০২১ সালের ২৪ মার্চ অবধি ।সরকারি সূত্রের খবর, কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ সব রাজ্যের মুখ্যসচিবদের চিঠি দিয়ে জানিয়ে দিয়েছেন, আর বাড়ানো হচ্ছে না ডাক্তার-নার্স-স্বাস্থ্য কর্মীদের বিমা প্রকল্পের মেয়াদ। ২৪ মার্চের আগে কারও মৃত্যু হলে, বিমার টাকা পাবেন তাঁর পরিবার। নথি জমা করা যাবে ২৪ এপ্রিল পর্যন্ত। কেন বিমার মেয়াদ আর বাড়ানো হচ্ছে না, অবশ্য ওই চিঠিতে তার কোনও ব্যাখ্যা নেই।

প্রসঙ্গত ,এক সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে করোনা-যোদ্ধাদের সম্মান জানাতে দেশবাসীকে আহ্বান জানিয়েছিলেন। এমনকি দিল্লি এমস-সহ কয়েকটি হাসপাতালে হেলিকপ্টার থেকে পুষ্পবৃষ্টি করা হয়েছিল।দেশে সংক্রমণের বিরুদ্ধে যুদ্ধে যখন কোভিড-যোদ্ধারা দিনরাত এক করছেন।প্রতিষেধক নেওয়ার পরেও যে ডাক্তার-নার্সরা এখন কোভিডে আক্রান্ত হচ্ছেন । তখন প্রশ্ন উঠতে শুরু করেছে কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্ত নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *