সিবিআই নোটিশ ধরাল তেজস্বী যাদব -কে, অস্বস্তি ক্রমশ বাড়ল যাদব পরিবারে!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : চাকরির বদলে জমি দুর্নীতি কাণ্ডে ক্রমশ চাপ বাড়ছে লালু প্রসাদ যাদব পরিবারের। ইতিমধ্যে এই মামলাতে লালু প্রসাদ যাদব এবং তাঁর স্ত্রী রাবড়ী দেবীকে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার এই মামলাতে বিহারের উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদবকেও জিজ্ঞাসাবাদ করতে চায় তদন্তকারী সংস্থা। আর সেজন্যে ফের একবার তেজস্বীকে নোটিশ পাঠাল সিবিআই। এই নিয়ে দুবার তাঁকে নোটিশ পাঠাল তদন্তকারী সংস্থা। আজ তেজস্বীকে দিল্লিতে সিবিআই দফতরে মুখোমুখি হওয়ার কথা জানানো হয়েছে। তবে লালু পুত্র আজ তদন্তের মুখোমুখি হবেন কিনা সেটা স্পষ্ট নয়।

দ্বিতীয় নোটিশ তেজস্বীকে : সিবিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন, এর আগে গত চার ফেব্রুয়ারি এই মামলায় তদন্তের জন্যে তলব করা হয় তেজস্বীকে। কিন্তু বিধানসভা অধিবেশন চলছে। ফলে এই মুহূর্তে যাওয়া সম্ভব নয় বলে তদন্তকারীদের চিঠি দিয়ে জানিয়েছিলেন তেজস্বী। ফলে সেই সময়ে দিল্লিতে আসেননি। এই অবস্থায় ফের একবার নোটিশ পাঠানো হয়েছে বলে এদিন জানিয়েছেন ওই সিবিআই কর্তা। তবে এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা।

এর আগে চাকরির বদলে জমি দুর্নীতি কাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের একটি দল দিল্লি-এনসিআর, মুম্বাই এবং পাটনার অন্তত ২০ টিরও বেশি জায়গায় তল্লাশি চালায়। এমনকি লালু প্রসাদ যাদবের মেয়ের বাড়িতেও চলে ইডি তল্লাশি। এমনকি দিল্লিতে থাকা তেজস্বীর বাড়িতেও ইডি তল্লাশি চালায়। আর এই দীর্ঘ তল্লাশিতে একাধিক নথি বাজেয়াপ্ত করা হয়েছে বলে দাবি ইডির। শুধু তাই নয়, তেজস্বীর ওই বাড়ির সঙ্গে দুর্নীতির একটা যোগ পাওয়া গিয়েছে।

শুরু হয়েছে রাজনৈতিক তরজা : ইতিমধ্যে এই দুর্নীতির তদন্তে লালু প্রসাদ যাদব এবং রাবড়ীদেবীকে জেরা করেছে সিবিআই। আর এরপরেই তেজস্বীর জেরা করতে চান তদন্তকারীরা। তবে তেজস্বীকে তলব বিজেপির রাজনৈতিক প্রতিহিংসা বলে দাবি বিরোধীদের। ইতিমধ্যে কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহারের প্রতিবাদ জানিয়ে দেশের ৯ রাজনৈতিক নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছেন। তাতে তেজস্বী যাদব, সোনিয়া গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়ালও ছিলেন। সেই সঙ্গে বিরোধী রাজনৈতিক দলগুলিও এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছে। আর এরপরেই লালু পুত্রকে তলব খুবই গুরুত্বপূর্ণ বলেই দাবি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *