স্বাধীনতা দিবসের প্রাক্কালে দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে বেড়েছে জাতীয় পতাকার বিক্রি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

জয়দীপ মৈত্র,দক্ষিণ দিনাজপুর: স্বাধীনতা দিবসের প্রাক্কালে চলতি মাসের সোমবার সমগ্র দেশ জুড়ে ৭৫ তম ১৫ আগষ্ট স্বাধীনতা দিবস পালন করা হবে। তারই আগে বিভিন্ন দোকানে ব্যাপকহারে বিক্রি বেড়েছে ভারতের জাতীয় পতাকার। সারা দেশজুড়ে চোখ রাঙাচ্ছে ও বাড়ছে করোনা।সমগ্র রাজ্য ও দেশজুড়ে জুড়ে ১৫ আগস্ট স্বাধীনতা দিবস পালন হবে। তার আগেই দক্ষিণ দিনাজপুর জেলার বিভিন্ন জায়গা সহ ব্যবসার প্রতিষ্ঠিত জায়গা গঙ্গারামপুর শহর জুড়ে বিভিন্ন দোকানে ভারতের জাতীয় পতাকার বিক্রির ব্যাপকভাবে হার বেড়েছে,যা কিনতে ভিড় জমাচ্ছেন আবালবৃদ্ধবনিতা। উল্লেখ্য, ১০ টাকা থেকে শুরু করে ২০০ টাকা অবদি বিভিন্ন ধরনের ভারতের জাতীয় পতাকা বিক্রি চলছে বলে জানা গেছে। পাশাপাশি করোনা পরিস্থিতির মধ্যে অনেক ব্যবসায়ীদের লক্ষ্মীর ভাঁড়ে টান পড়েছিল কিন্তু বর্তমানে লকডাউন না থাকায় ব্যবসা ভালো হচ্ছে তার পাশাপাশি মুখে হাসি ফুটেছে ব্যবসায়ীদের।

স্বাধীনতা দিবসের প্রাক্কালে ব্যবসা ভালো হওয়ায় গঙ্গারামপুর শহরের বিভিন্ন দোকানদারেরা ভারতের জাতীয় পতাকা তুলে দিচ্ছেন ক্রেতাদের হাতে। পাশাপাশি যেহেতু করোনা গ্রাফ ফের ঊর্ধ্বমুখী সেই কারণে তারা সামাজিক দূরত্ব বজিয়ে রেখে মুখে মাস্ক পড়বার অনুরোধ করছেন সকলকে। তাদের এই অভিনব উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সমাজের শুভবুদ্ধি সম্পন্ন মানুষরা। এবিষয়ে গঙ্গারামপুরের এক ব্যবসায়ী জানান ” অবাক হয়ে গেছি স্বাধীনতা দিবসের প্রাক্কালে ভারতের জাতীয় পতাকার বিক্রির হার দেখে। ১০ টাকা থেকে শুরু করে ২০০ টাকা পর্যন্ত বিভিন্ন ধরনের ভারতের জাতীয় পতাকা বিক্রি হচ্ছে সে কারণে আমরা খুব খুশি আমাদের লক্ষীর ভাঁড়ে টান পড়েছিল করোনা পরিস্থিতির জন্য কিন্তু এখন লকডাউন না থাকায় ভারতের জাতীয় পতাকা বিক্রি করে অনেকেই ফের রোজগার করে বাড়তি অক্সিজেন পাচ্ছেন বলে জানা গিয়েছে”।

তবে বলাই বাহুল্য স্বাধীনতা দিবসের ঠিক এক সপ্তাহ আগে গঙ্গারামপুর শহর জুড়ে স্বাধীনতা দিবস পালন করবার সাজো সাজো রব শুরু হয়েছে,তার পাশাপাশি স্বাধীনতা দিবস পালন করবার উচ্ছ্বাসে মেতে উঠেছেন আট থেকে আশি সকলেই। চলতি মাসের আগামী সোমবার সমগ্র দেশবাসী সহ গঙ্গারামপুর বাসীরা ভারতের স্বাধীনতা দিবস পালনে মেতে উঠবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *