হাইকোর্টের প্রধান বিচারপতির CID তদন্তের নির্দেশ এগরা বিস্ফোরণ-কাণ্ডে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা হাইকোর্ট সিআইডি-কে তদন্ত করে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিল এগরার বিস্ফোরণের ঘটনায় । সিআইডি মূলত তদন্ত করবে বিস্ফোরক আইন মেনে। আদালতে এনআইএ তদন্তের আর্জি জানাল হলেও, প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ এখনও সে ব্যাপারে কোনও নির্দেশ দেয়নি । পাশাপাশি, পুলিশি নিরাপত্তা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ওই এলাকায় । গত মঙ্গলবার পূর্ব মেদিনীপুরের এগরায় এক ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনার পর উদ্ধার হয় ৯ জনের দেহ । প্রাথমিকভাবে বাজি কারখানায় বিস্ফোরণ বলে দাবি করে পুলিশ। তবে বিরোধীদের দাবি, আসলে বোমা বানানোর কাজ চলছিল বাজি কারখানার নামে। এই ঘটনার পর বুধবারই এনআইএ তদন্তের আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এদিকে প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চে বৃহস্পতিবার ছিল সেই মামলার শুনানি। এদিন এফআইআর করার কথা আদালতে জানানো হয়েছে রাজ্যের তরফে। সিআইডি ইতিমধ্যে তদন্ত শুরু করেছে বলেও রাজ্য জানিয়েছে। বিস্ফোরক আইনে তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এই মামলার পরবর্রতী শুনানি আগামী ১২ জুন।

এগরার বিস্ফোরণ স্থলের ছবি দেখে এদিন বিস্ময় প্রকাশ করেন প্রধান বিচারপতি। তিনি বলে ওঠেন, ‘হে ভগবান এত ছিন্নভিন্ন দেহ।’ উল্লেখ্য, এখনও এসএসকেএম হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন দুজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *