হাই কোর্টে অধীরের মামলা পঞ্চায়েত ভোটে হিংসায় ক্ষতিপূরণ চেয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পঞ্চায়েত নির্বাচনে অশান্তি ও মৃত্যুর ঘটনায় কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। সোমবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। অধীরের দাবি, যাঁরা আক্রান্ত হয়েছেন, তাঁদের ক্ষতিপূরণ ও অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ নিক আদালত। প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন অধীর। মামলা দয়ের করার অনুমতি দেওয়া হয়েছে।

তার বক্তব্য, পঞ্চায়েত নির্বাচনের দিন গোটা রাজ্যে সন্ত্রাস চলেছে। মুর্শিদাবাদ-সহ সব জায়গায় ভোটের দিন ব্যাপক হারে আক্রমণ চলেছে। এমনকি আহতদের অনেকেই জানেন না, তাঁদের কোথায়, কোন হাসপাতালে চিকিৎসার জন্য যেতে হবে। প্রশাসনের তরফ থেকে তাঁদেরকেও কোনওভাবে সাহায্য করা হয়নি। তার এও বক্তব্য, হাসপাতালে অনেকে যেতে পারেননি। কোথাও কোথাও প্রশাসন নিরুত্তর ছিল। সেই সব পরিবারের পক্ষ থেকে অধীর চৌধুরী আর্জি জানান।

ক্ষতিপূরণের দাবিতে হাই কোর্টে মামলা করেছেন অধীর। এদিন প্রধান বিচারপতির সামনে অধীর চৌধুরী বলেন, ‘‘সব জায়গায় ভোটের দিন গরিব বা নিম্ন মধ্যবিত্তের উপর আক্রমণ চলেছে। তাঁরা জানেন না কোথায় যেতে হবে। হাসপাতালে অনেকে যেতে পারেননি। কোথাও কোথাও প্রশাসন নিরুত্তর। সেই সব পরিবারের পক্ষ থেকে এসেছি। তাঁদের সাহায্য করা হোক।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *