১০০ জিবির ক্লাউড স্টোরেজ মিলবে সম্পূর্ণ বিনামূল্যেই , আম্বানির বিরাট ঘোষণা জিও গ্রাহকদের জন্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি সম্প্রতি জিও এআই ক্লাউড অফার চালু করার ঘোষণা করেছেন যাতে প্রত্যেক জিও গ্রাহককে ১০০ জিবি ক্লাউড স্টোরেজ একবারে বিনামূল্যে পাবেন। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ৪৭তম বার্ষিক সাধারণ সভায় এই ঘোষণা করেছেন মুকেশ আম্বানি। জিও এআই ক্লাউডের এই ওয়েলকাম অফার চালু করা হবে এই বছরের দীপাবলিতে।

মুকেশ আম্বানি জানিয়েছেন জিও এআই ক্লাউড ওয়েলকাম অফারের ঘোষণা করতে পেরে তিনি খুবই আনন্দিত। জিও গ্রাহকরা ১০০ জিবির এফপিএস ক্লাউড স্টোরেজ (Reliance Jio Offer) পাবেন, যাতে তারা তাদের ফটো, ভিডিও, নথি এবং অন্যান্য ডিজিটাল সামগ্রী ও ডেটা সেই স্টোরেজে সংরক্ষণ করতে পারবে। তিনি জানান যে, এই বছর দীপাবলিতে জিও এআই ক্লাউড ওয়েলকাম অফার চালু করা হবে। ক্লাউড ডেটা স্টোরেজের পরিষেবা দেওয়ার জন্য এই নতুন অফার নিয়ে আসছে জিও।

রিলায়েন্স বার্ষিক সাধারণ সভায় মুকেশ আম্বানি জানান, জিও (New Jio Offer) এমন টুলস ও প্ল্যাটফর্ম তৈরি করেছে যাতে পুরো এআই লাইফ সাইকেল দেখা যাবে, যার নাম দেওয়া হবে জিও ব্রেইন। তিনি বলেন, রিলায়েন্স গুজরাতের জামনগরে গিগাওয়াট স্কেল এআই প্রস্তুত সেট আপ তৈরি করছে যা কোম্পানির পরিবেশবান্ধব শক্তি দ্বারা চালিত হবে। রিলায়েন্স জিও বিশ্বের সবথেকে বড় মোবাইল ডেটা কোম্পানিতে পরিণত হয়েছে। বিশ্বের মোবাইল ডেটা ট্রাফিকের ৪ শতাংশ একা জিওর নেটওয়ার্কে চলে। আর এই পরিসংখ্যান সমস্ত আন্তর্জাতিক টেলিকম অপারেটরের থেকেও বেশি। এমনকী জানানো হয়, জিও তাঁর প্রতিটি ফোন কলে এআইয়ের সাহায্য নিতে পারবে। এআই স্বয়ংক্রিয়ভাবে সমস্ত কল রেকর্ড করবে, ক্লাউড স্টোরেজে সংরক্ষণ করবে। আকাশ আম্বানি এই কথা জানান বার্ষিক সাধারণ সভায়।

জিও এআই ফোনকলের মাধ্যমে কলে রেকর্ড করা সমস্ত কথা পাঠ্যলিপিতে প্রস্তুত করে দেবে এই কৃত্রিম বুদ্ধিমত্তা। এমনকী কল সামারিও করে দেবে এই প্রযুক্তি। এর মাধ্যমে কোনও গুরুত্বপূর্ণ কল এবং তাঁর কথোপকথন বুঝতে পারবে গ্রাহক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *