১০০ মিলিয়ন ডেবিট ও ক্রেডিট কার্ড গ্রাহকদের তথ্য হারিয়ে গেল ওয়েব দুনিয়ার অন্ধকারে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এগিয়ে চলার পাশপাশি ক্রমেই ইন্টারনেটের গুরুত্ব বেড়েছে সাধারণ মানুষের জীবনে। বিগত কয়েক বছরে মূলত সাধারণ মানুষ বেশি করে নির্ভরশীল হয়ে পড়েছে ডিজিটাল পরিষেবার উপরেই। তার ফল স্বরূপ সামনে এসেছে ডিজিটাল ওয়ালেট, ই কমার্স সহ একাধিক পরিষেবা। আর এই ডিজিটাল দুনিয়ার অত্যাধুনিক পরিষেবার সঙ্গে সঙ্গে ক্রমেই সামনে এসেছে আরও একটি বিষয় আর তা হল ডার্ক ওয়েব। যা সংক্ষেপে ওয়েব দুনিয়ার অন্ধকার জগৎ নামেই পরিচিত।

সাইবার হ্যাকিং থেকে শুরু করে একাধিক অন্ধকার কাজ এই ডিজিটাল দুনিয়ার সঙ্গে যা যুক্ত এই ডার্ক ওয়েব মারফত তা নিয়ন্ত্রন করা হয়ে থাকে। তবে এবারে জানা গিয়েছে সম্প্রতি এই ডার্ক ওয়েবে ফাঁস হয়ে গিয়েছে প্রায় ১০০ মিলিয়ন মানুষের ডেবিট এবং ক্রেডিট কারের তথ্য।

আর এই বিষয়ে সাইবার বিশেষজ্ঞের তরফে জানা গিয়েছে সকল গ্রাহকদের নাম, মোবাইল নম্বর থেকে শুরু করে ইমেল আইডি ফাঁস হয়ে গিয়েছে এই ডার্ক ওয়েবে। আরও আশঙ্কা করা হচ্ছে ওই সকল সাধারণ মানুষজন বিপদে পড়বেন এই তথ্য সাইবার হ্যাকারদের হাতে একবার পরলে। এও জানা গিয়েছে ডার্ক ওয়েবে এই তথ্য ফাঁস হয়েছে মূলত যারা অ্যামাজন, মেক মাইট্রিপ থেকে শুরু করে সুইগি ব্যবহার করেছেন শুধুমাত্র তাদেরই। তবে এও জানা গিয়েছে ফাঁস হয়নি লেনদেন সংক্রান্ত কোনও গোপনীয় তথ্য। কিন্তু ক্রমেই সাধারণ মানুষজন একরকম আতঙ্কিত এই বিষয়টি নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *