বুধবার থেকে রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস নিম্নচাপের জেরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আলিপুর আবহাওয়া দফতর ফের ভারী বৃষ্টির পূর্বাভাস দিল কয়েকদিনের সাময়িক বিরতির পর। বুধবার থেকে ভারী বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে এ রাজ্যে। দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে বুধ ও বৃহস্পতিবার। এমনকি উত্তরবঙ্গের একাধিক জেলাতেও বজ্রবিদ্যুত্‍সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিম্নচাপের প্রভাবে এই বৃষ্টি হবে বলে পূর্বাভাস। আবহাওয়া দফতর সূত্রে খবর, নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত হয়েছে উত্তরপ্রদেশ থেকে নাগাল্যান্ড পর্যন্ত। এই অক্ষরেখা গেছে বিহার ও উত্তরবঙ্গের উপর দিয়ে । এদিকে, আরও একটি উত্তর-দক্ষিণমুখী নিম্নচাপ অক্ষরেখা রয়েছে বিহার থেকে ওড়িশা পর্যন্ত । এর প্রভাবে দক্ষিণ পরিমাণ জলীয়বাষ্প নিয়ে রাজ্যে ঢুকছে পশ্চিম মৌসুমী বায়ু বেশি।

আবহাওয়া দফতরের আরও পূর্বাভাস, সপ্তাহভর বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। বুধবার দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার জেলায় অতি ভারী বৃষ্টির সর্তকতাও রয়েছে। কালিম্পং ও জলপাইগুড়িতেও এমনকি ভারী বৃষ্টি হতে পারে।এদিকে দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস আছে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় আছে ভারী বৃষ্টির পূর্বাভাসও। বিশেষত ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে নদিয়া, মুর্শিদাবাদ ও বীরভূম জেলায়।
এদিকে সোমবার আংশিক মেঘলা আকাশ ও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুত্‍সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ।বৃষ্টি না হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *