৪ শ্রমিকের মৃত্যু ম্যানহোলে, প্রশ্ন উঠল প্রশাসনের সুরক্ষা ব্যবস্থা নিয়েও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দক্ষিণ কলকাতার কুঁদঘাটে নিকাশি প্রকল্পের কাজে ম্যানহোল নেমে চার শ্রমিকের মৃত্যুর পর প্রশ্ন উঠল এই কাজে সরকারি নিরাপত্তার বিষয়টি নিয়ে। প্রশ্ন উঠছে এমনকি শ্রমিক সুরক্ষায় প্রশাসনের কতটা নজর রয়েছে তা নিয়েও।

চার শ্রমিকের মৃত্যুর পর এই প্রসঙ্গে কলকাতা পুরসভার কোঅর্ডিনেটর তারক সিংহ বলেন, ‘এটা কেইআইপি-র প্রকল্প । এই কাজে কিছুটা দায়িত্ব রয়েছে কলকাতা পুরসভারও। তাই আমি সেভাবে কিছু বলতে পারবো না এই বিষয়ে। এই বিষয়ে কিছু জানার থাকলে প্রশ্ন করুন কেইআইপি-র প্রজেক্ট ডিরেক্টরকে।’ এদিকে কেইআইপি-র প্রজেক্ট ডিরেক্টর সৌম গাঙ্গুলিকে মোবাইলে যোগাযোগ করা যায়নি এই প্রসঙ্গে।

এদিকে এই প্রসঙ্গে কলকাতা পুরসভার ১১৪ নম্বর ওয়ার্ডের যে সব বাসিন্দারা ঘটনাস্থলে ছিলেন তারা বলছেন, সব শ্রমিকের কোমরে দড়ি বেঁধে ম্যানহোল নামানো হয়েছিল কিনা প্রশ্ন রয়েছে সেটা নিয়ে। কারণ কেউ বলছেন চার শ্রমিকের কোমরে দড়ি বেঁধে ম্যানহোল নামানো হয়েছিল, কেউ বা আবার বলছেন যারা নিকাশির কাজ করতে ম্যানহোল নেমেছিলেন তাদের কোমরে দড়ি ছিল না। এই বিষয় পরিবেশ বিশেষজ্ঞ সোমেন্দ্র মোহন ঘোষ সরাসরি প্রশাসনকেই দায়ী করেন এই চার শ্রমিকের মৃত্যুর জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *