৫০ টি বেড চালু হলো ৫০০ বেডের সাগর দত্ত COVID হাসপাতালে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ৫০০ বেডের COVID হাসপাতাল হওয়ার কথা ছিল সরকারি সার্কুলার অনুযায়ী। তবে, সম্প্রতি মাত্র ৫০ টি বেড চালু হয়েছে এই হাসপাতালে। অথচ, COVID-19 রোগীদের চিকিৎসার ক্ষেত্রে কতগুলি বেড ফাঁকা রয়েছে রাজ‍্যের কোন হাসপাতালে, এই বিষয়ে স্বাস্থ্য দপ্তরের ওয়েবসাইটে সর্বশেষ আপডেট হওয়া তথ্য অনুযায়ী, ৫০০ টি বেড চালু রয়েছে এই হাসপাতালে, এর মধ্যে খালি রয়েছে ৪৯৩ টি বেড। ত্রুটিপূর্ণ এমন তথ‍্যের বিষয়ে সরকারি চিকিৎসকদের একটি অংশ বলছে যেমন , বেডের বিষয়টি এ ভাবে ধোঁয়াশার মধ্যে রাখা হচ্ছে যাতে মানুষ কোনো রকম ভাবে বুঝতে না পারেন তার জন্যই। তেমনই, অবশ্য অন্য অংশ বলছে, মানুষকে প্রতারিত করা হচ্ছে এ ভাবে।

কোনও COVID-19 রোগীকে হাসপাতালে ভরতি করানোর ক্ষেত্রে পরিজনদের পড়তে হচ্ছে এমন কি চরম দুর্ভোগের মধ্যেও। এমনকি ঘুরতে হচ্ছে একাধিক হাসপাতালেও। কোনও COVID-19 রোগীর পরিজনদের যাতে দুর্ভোগের মধ্যে পড়তে না হয় , তার জন্য সরকারি-বেসরকারি চিকিৎসকদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সরকারের কাছে আর্জি জানানো হয়েছে, কোন হাসপাতালে কতগুলি বেড ফাঁকা রয়েছে COVID-19 রোগীদের চিকিৎসার জন‍্য, তার তথ্য প্রকাশ করা হোক। চিকিৎসকরা এই বিষয়টি পেশ করেছিলেন এমনকি নবান্নে গত ১৭ জুন মুখ্যমন্ত্রীর সঙ্গে চিকিৎসকদের বিভিন্ন সংগঠনের বৈঠকেও।

তার পরের দিনই ১৮জুন থেকে রাজ্যের স্বাস্থ্য দপ্তরের ওয়েবসাইটে প্রতিদিনই জানানো হচ্ছে COVID-19 রোগীদের চিকিৎসার জন্য কতগুলি বেড ফাঁকা রয়েছে রাজ্যের কোন হাসপাতালে। গত ১৮ জুন স্বাস্থ্য দপ্তরের এই তথ্যে জানানো হয়েছে, ৫০০ টি বেড রয়েছে কামারহাটিতে অবস্থিত কলেজ অব মেডিসিন অ্যান্ড সাগর দত্ত হসপিটালে।এমনকি ফাঁকা রয়েছে ৫০০ টি বেড-ই। অথচ, তখনও পর্যন্ত COVID-19 রোগীদের চিকিৎসার জন্য একটিও বেড চালু করা হয়নি এই মেডিকেল কলেজ ও হাসপাতালে। গত শনিবার স্বাস্থ্য দপ্তরের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, কামারহাটির এই মেডিকেল কলেজ ও হাসপাতালে ৫০০ টির মধ্যে ৪৯৩ টি বেড ফাঁকা রয়েছে COVID-19 রোগীদের চিকিৎসার জন্য। অথচ,এখনও পর্যন্ত এখানে মাত্র ৫০ টি বেড চালু করা হয়েছে COVID-19 রোগীদের চিকিৎসার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *