৯৬০ কোটি টাকা ঢুকল বিহারে দুই ছাত্রের ব্যাঙ্ক অ্যাকাউন্টে, গোটা গ্রাম তাজ্জব ভূতুড়ে কাণ্ডে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এক-দু’হাজার টাকা নয়, এক ধাক্কায় ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকল কোটি কোটি টাকা। গোটা গ্রাম রীতিমতো তাজ্জব বিহারের দুই স্কুল ছাত্রের অ্যাকাউন্টে এমন ভূতুড়ে ঘটনায় । খবর মিলেছে তাদের অ্যাকাউন্টে ৯০০ কোটির বেশি টাকা ঢুকেছে বলেই।

ঘটনাটি ঘটেছে বিহারের কাটিহার জেলার পাস্তিয়া গ্রামে। দুই ছাত্রের নাম গুরুচন্দ্র বিশ্বাস এবং অসিত কুমার। তারা অ্যাকাউন্টের ব্যালান্স চেক করতে গিয়েছিল স্থানীয় স্টেট ব্যাঙ্কের শাখায়। সরকারি টাকা ঢোকার কথা ছিল তাদের অ্যাকাউন্টে।বিহার সরকার টাকা দেয় স্কুলের ইউনিফর্ম কেনার জন্য। কিন্তু তারা একরকম চমকে ওঠে সেই টাকা এসেছে কিনা দেখতে গিয়েই। দেখা যায় ৬০ কোটি টাকা এসেছে গুরুচন্দ্র বিশ্বাসের অ্যাকাউন্টে। আর একবারে ৯০০ কোটি টাকা ঢুকেছে অসিত কুমারের অ্যাকাউন্টে।ব্যাঙ্কের ব্রাঞ্চ ম্যানেজার মনোজ গুপ্ত সঙ্গে সঙ্গে পদক্ষেপ করেন ঘটনার কথা শুনে। তিনি আপাতত বন্ধ করে দিয়েছেন ওই টাকা তোলা।

এত টাকা দুই ছাত্রের অ্যাকাউন্টে কীভাবে চলে এল, কোত্থেকেই বা এল, খতিয়ে দেখা হচ্ছে এমনকি সেই বিষয়টাও। খবর দেওয়া হয়েছে এমনকি শীর্ষ কর্তাদেরও। বিহারে কোনো নতুন নয় এমন ঘটনা। এর কিছুদিন আগেই রণজিত দাস নামের জনৈক গৃহ শিক্ষকের অ্যাকাউন্টেও সাড়ে ৫ লক্ষ টাকা আচমকা ঢুকে গিয়েছিল।এমনটা হয়েছিল ব্যাঙ্কের ভুলের জন্যেই। তবে টাকা ফেরত দিতে চাইছিলেন না তিনি। তাঁর বক্তব্য ছিল, সরকার থেকে তাঁকে এই টাকা পাঠানো হয়েছে কোভিড আবহে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *