অবশেষে পড়ে রইল সেই ফাঁকা চেয়ারই , একডালিয়া এভারগ্রিনে যেন শোকের ছায়া সুব্রত মুখোপাধ্যায়ের বিদায় বেলায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রয়ে গেছে তাঁর ঘর, কাজের যায়গা। নেই শুধু ‘এভারগ্রিন’ সুব্রত মুখোপাধ্যায়। শুক্রবার শেষযাত্রায় পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে শেষ শ্রদ্ধা জানাতে এসে পৌছাচ্ছেন একের পর এক নেতা মন্ত্রি এছাড়াও উপস্থিত হয়েছে একদা সতীর্থ এবং অনুজ নেতারা। তার শোকে একরকম বিহ্বল পাড়া প্রতিবেশি থেকে শুরু করে তাঁর প্রিয় একডালিয়া ক্লাবের সদস্যরা।

একদা সুব্রত মুখোপাধ্যায় এই ক্লাবের যে চেয়ারে বসে সমস্ত কাজ করতেন সেই চেয়ারও আজ ফাঁকা। রয়েছে শুধু তাঁর একটা ছবি। যে ছবিতে ক্লাবের সদস্যরা মালা দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। এমনকি তাঁর কথা মনে করাচ্ছে ক্লাবের দেওয়ালেও বিভিন্ন ছবি। তাঁর জননেতা হওয়ার গল্প উঠে এসেছে ক্লাব সদয়দের স্মৃতিচারনায়। উঠে এসেছে এমনকি আট থেকে আশি সমান তালে সকলের সঙ্গে মিশে যাওয়ার গল্পও। পুজো থেকে শুরু করে করে সমাজসেবামূলক কাজ, তাদের প্রিয় সুব্রতদা কে ছাড়া ক্লাবের কোনও আয়জনই যেন সম্পূর্ণ হতনা। ক্লাবের সদস্যরা কান্নায় ভেঙ্গে পড়েছেন খবর পাওয়ার পর থেকেই।

বর্ষীয়ান এই নেতার শুক্রবারই হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কথা ছিল। ক্লাবের সদস্যরা বিভিন্ন প্ল্যান করে রেখেছিলেন সেই নিয়ে। ইচ্ছা ছিল তাকে দেখিয়ে তবেই বিসর্জন দেওয়া হবে প্রতিমা ক্লাবের কালী প্রতিমা। তাদের প্রিয় দাদা চলে গেলেন সেই আশা পূর্ণ হওয়ার আগেই। তাঁর ছবি উজ্জ্বল হয়ে রইল ক্লাবের ফাঁকা চেয়ারে প্রদীপের আলোয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *